সড়কে ঝরলো ১১ প্রাণ

বাংলারজমিন ডেস্ক

শেষের পাতা ২৩ জানুয়ারি ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১:৫০ অপরাহ্ন

সারা দেশে গতকাল সড়ক দুর্ঘটনায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। এদের মধ্যে পাবনায় ২, মাদারীপুরের শিবচরে ২, দিনাজপুরের পার্বতীপুরে ২, টাঙ্গাইলে ২, খুলনার ডুমুরিয়ায় ১, মেহেরপুরে ১ ও গাজীপুরে ১ জন পুলিশ কনস্টেবল রয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে জানান, পাবনায় ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। গতকাল সকাল ৯টার দিকে পাবনা-সুজানগর আঞ্চলিক সড়কের আতাইকুলা থানার দুবলিয়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-সুজানগর পৌর সদরের বাসিন্দা আব্দুল বারেকের স্ত্রী আরিফা সুলতানা (৪৫) ও একই এলাকার মনা কুণ্ডুর ছেলে ঝন্টু কুণ্ডু (৬০)। হতাহতরা সবাই অটোরিকশার যাত্রী।
আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, সকালে একটি ট্রাক পাবনা থেকে সুজানগরের দিকে যাচ্ছিল। সুজানগর থেকে যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশায় পাবনায় যাওয়ার পথে আতাইকুলার দুবলিয়া বালিকা বিদ্যালয়ের সামনে ঘন কুয়াশার কারণে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ঝন্টু কুণ্ডু নিহত হয়। আহত চারজনকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আরিফা সুলতানাকে মৃত ঘোষণা করেন।

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি জানান, শিবচরে মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে এম্বুলেন্স খাদে পড়ে খাদিজা বেগম (৫০) ও মেহেদী হাসান (১৭) নামের দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে আরো তিনজন। গতকাল দুপুর ১২টার দিকে এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা বরিশালের উজিরপুর উপজেলার পূর্ব বামুড়া গ্রামের বাসিন্দা।   

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাব আহমেদ মজুমদার জানান, বরিশালের উজিরপুর থেকে চিকিৎসার জন্য রাজধানী ঢাকা যাচ্ছিল খাদিজা বেগমের পরিবার। এম্বুলেন্সটি এক্সপ্রেসওয়ের কুতুবপুর বড় কেশবপুর এলাকায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই খাদিজা বেগম এবং মেহেদী হাসান মারা যায়।

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, দিনাজপুরের পার্বতীপুরে মোটরসাইকেল ও ট্রলির সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টায় দিনাজপুরের পার্বতীপুর-মধ্যপাড়া সড়কের ভাগলপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

পার্বতীপুর থানার ওসি মোকলেসুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মোটরসাইকেল ও ট্রলির মধ্যে মুখোমুখি সংঘর্ষে সুভজিৎ (২০) নামে একজন ঘটনাস্থলে নিহত হয় এবং আহত প্রীতম (৩০) কে রংপুর মেডিকেলে নেয়ার পথে মারা যায়। প্রীতম কুডিগ্রাম মার্কেন্টাইল ব্যাংকে কর্মরত ছিলেন। তাদের বাড়ি দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার কাটাবাড়ি গ্রামে।  

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, খুলনার ডুমুরিয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় জাহিদ খান (২৪) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে খুলনা-সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের বালিয়াখালী ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত জাহিদ উপজেলার বানাই গ্রামের জাকির খানের ছেলে। তিনি ডুমুরিয়া কলেজের স্নাতক পড়ুয়া শিক্ষার্থী।

পুলিশ জানায়, সকালে খুলনা থেকে সাতক্ষীরার দিকে একটি বাস যাচ্ছিল। পথে বালিয়াখালী ব্রিজের কাছে এলে বাসটির সঙ্গে একটি মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী জাহিদের মৃত্যু হয়।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল থেকে জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করটিয়া হাট বাইপাস এলাকায় শুক্রবার বেলা আড়াইটার দিকে ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত একজন আহত হয়েছেন। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। টাঙ্গাইলের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ কামাল হোসেন জানান, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী একটি পিকআপ দুর্ঘটনাস্থলে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপের আরোহী এক শিশুসহ দুইজন নিহত হন। পিকআপ চালক আহত হন। তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিকেল সোয়া পাঁচটা পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি বলে জানান পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ কামাল হোসেন।

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে জানান, গাজীপুরের কালিয়াকৈরে দুই দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। গতকাল দুপুরে কালিয়াকৈর উপজেলার বাশতলি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল হোসেন (৩০)উপজেলার মৌচাক ইউনিয়নের সিনাবহ খন্দকারপাড়া গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে। কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন জানান, বন্ধুর জন্য মোটরসাইকেল কিনে টাঙ্গাইল থেকে মোটর সাইকেলে বাড়ি ফিরছিলেন রুবেল। উপজেলার কালিয়াকৈর-বড়ইবাড়ী আঞ্চলিক সড়কের বাশতলি এলাকায় অপরদিক থেকে আসা এক মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় মারুফা খাতুন (৪৫) নামের একজন নিহত হয়েছেন। এ সময় তার স্বামী গোলাম মোস্তফা (৪৮) আহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে মেহেরপুর জেলা শহরের সরকারি ডিগ্রি কলেজ মোড়ে এ দুর্ঘটনা ঘটে। গোলাম মোস্তফা মেহেরপুর সদর উপজেলার আমদহ গ্রামের বাসিন্দা।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

পহেলা বৈশাখ আজ

১৪ এপ্রিল ২০২১

আরো ৬৯ জনের মৃত্যু

১৪ এপ্রিল ২০২১

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সেনা নামানোর পরামর্শ সিপিডি’র

১৩ এপ্রিল ২০২১

মহামারি করোনাভাইরাস রোধে আসন্ন লকডাউনে শিল্প-কারখানা, ব্যবসাপ্রতিষ্ঠান এবং সাধারণ মানুষের চলাচলে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনে ...

ওয়াক্ত ও তারাবির নামাজে ২০ জনের বেশি মুসল্লি নয়

১৩ এপ্রিল ২০২১

মসজিদের পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে। এ ছাড়া ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status