বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

স্পোর্টস রিপোর্টার

খেলা ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৭:৩৪ অপরাহ্ন

মিরপুর শেরেবাংলা মাঠে ব্যাটে-বলে নৈপুণ্য নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন সাকিব আল হাসান। এই মাঠে ওয়ানডে ক্রিকেটে ২৫০০ রান ও ১০০ উইকেটের ‘ডাবল’ কীর্তি গড়লেন বাংলাদেশের এ বিশ্বসেরা অলরাউন্ডার। শুধু বাংলাদেশিদের মধ্যে নয়, সারা বিশ্বে আর কোনো ক্রিকেটারের একটি নির্দিষ্ট স্টেডিয়ামে ওয়ানডেতে ২,৫০০ রান ও ১০০ উইকেটের রেকর্ড নেই।
ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ওয়ানডেতে আলজারি জোসেফকে চার মেরে মিরপুরে সাকিব নিজের রান নিয়ে যান ২৫১৭তে। কোনো একটি স্টেডিয়ামে কোনো ব্যাটসম্যানের করা দ্বিতীয় সর্বোচ্চ রান এটি। জোসেফকে মারা চারে সনাথ জয়াসুরিয়ার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে করা ২৫১৪ রানকে টপকে যান সাকিব আল হাসান। সাকিবের ওপরে শুধু আছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। দ্বিতীয় ওয়ানডেতে ফিফটি তুলে নিয়ে তামিম মিরপুরে তার রান নিয়ে গেছেন ২৭১৩তে।
বোলিংয়েও যেকোনো এক স্টেডিয়ামে সর্বোচ্চ উইকেটের ক্ষেত্রে দ্বিতীয় স্থানে আছেন সাকিব।
তার সামনে কেবল ওয়াসিম আকরাম। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ১২২ উইকেট নিয়ে শীর্ষে আছেন পাকিস্তানি এই কিংবদন্তি। মিরপুরে সাকিবের উইকেট ১১৯টি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে এরই মধ্যে দুই ম্যাচে ছয় উইকেট নিয়েছেন সাকিব। শেষ ওয়ানডেটি চট্টগ্রামে হওয়ায় আপাতত আকরামকে টপকানোর সুযোগ পাচ্ছেন না তিনি। সাকিবের এই বিশেষ ডাবলের কাছাকাছি নেই কেউ। একটি নির্দিষ্ট মাঠে দুই হাজারের বেশি রান আছে মাত্র আট জনের। তাদের মধ্যে কেবল জয়াসুরিয়াই প্রেমাদাসা স্টেডিয়ামে ৫০-এর বেশি উইকেট পেয়েছেন। তাও ৬০ উইকেট নিয়ে জয়সুরিয়ার উইকেট সাকিবের প্রায় অর্ধেক। একটি নির্দিষ্ট মাঠে সর্বোচ্চ রানের তালিকায় পাঁচ নম্বরে আছেন মুশফিকুর রহীমও। মিরপুরে ৮৩ ইনিংসে তিনি করেছেন প্রায় ২৪০০ রান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এ মাসেই এনসিএল চলছে টিকার প্রস্তুতি

৮ মার্চ ২০২১

অবশেষে শুরু হচ্ছে নিয়মিত ঘরোয়া ক্রিকেট আয়োজন। জানা গেছে, ২২শে মার্চ থেকে দেশের চারটি ভেন্যুতে ...

মাগুরায় শেখ রাসেল ক্রিকেট

৮ মার্চ ২০২১

মাগুরায় মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে শেখ রাসেল এমপিএল টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ভায়না ক্রিকেট একাডেমি। ...

মৌলভীবাজারে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস কাবাডির উদ্বোধন

৮ মার্চ ২০২১

মৌলভীবাজারে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস পুরুষ-নারী কাবাডি প্রতিযোগিতা “সুরমা জোন” এর খেলা শুরু হয়েছে। গতকাল ...

ছোট পর্দায় আজকের খেলা

৮ মার্চ ২০২১

লিজেন্ডস টি-টোয়েন্টিদক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা সন্ধ্যা ৭টা(টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগচেলসি-এভারটন রাত ১২টাওয়েস্টহ্যাম-লিডস রাত ...



খেলা সর্বাধিক পঠিত



পাস করতে পারেননি সালাম মুশের্দী

মোহামেডানের পরিচালক হলেন যারা

আইরিশ পেসারের করোনা শনাক্ত

বাতিল হচ্ছে না উলভস ও ইমার্জিং দলের সিরিজ

DMCA.com Protection Status