বিনা অপরাধে ৫ বছরের জেল মুক্তি পেলেন আরমান

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে

বাংলারজমিন ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

বিনা অপরাধে ৫ বছর কারাগারে আটক থাকা রাজধানীর পল্লবীর বেনারসি কারিগর মো. আরমানকে হাইকোর্টের নির্দেশে কাশিমপুর কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে। গতকাল দুপুরে কাশিমপুর-২ থেকে মুক্তি দেয়ার পর তাকে পরিবারের লোকজন বাড়ি নিয়ে গেছে বলে জানিয়েছেন জেল সুপার আব্দুল জলিল।
২০০৫ সালে রাজধানীর মোহাম্মদপুর থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় ককটেল ও দেশীয় অস্ত্রসহ ৭ জনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আসামিদের দেয়া তথ্যে তাদের সহযোগীদের ধরতে ডিবির উপ-পরিদর্শক (এসআই) নূরে আলম সিদ্দিকী পল্লবীর বিহারী ক্যাম্পের এক বাসায় অভিযান চালিয়ে ৪০ বোতল ফেনসিডিলসহ শাহাবুদ্দিন বিহারী ও তার দুই সহযোগী আটক হয়।
এ ঘটনায় পল্লবী থানায় মামলা হয় মাদক দ্রব্য আইনে। পরে ২০০৫ সালের ১৮ই সেপ্টেম্বর শাহাবুদ্দিনসহ গ্রেপ্তার ৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০০৭ সালের ৫ই মার্চ জামিনে মুক্ত হন শাহাবুদ্দিন। ২০১১ সালের ১৭ই জানুয়ারি আদালতে আত্মসমর্পণ করে আবার জামিন আবেদন করেন তিনি।
এতে জামিন মেলে তার। এরপর ফেরারী হয়ে যান শাহাবুদ্দিন। তার দুই সহযোগী থেকে যান কারাগারে। ২০১২ সালের ১লা অক্টোবর মামলায় শাহাবুদ্দিন ও তার দুই সহযোগীর প্রত্যেককে ১০ বছরের জেল ও ৫ হাজার টাকা জরিমানার রায় দেন জননিরাপত্তা বিঘ্নকারী ঢাকার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক ফারুক আহম্মদ। এরপর পলাতক শাহাবুদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়।
এ ঘটনার দীর্ঘদিন পর ২০১৬ সালের ২৭শে জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে পল্লবীর ১৩ হাটস, ব্লক-এ, সেকশন ১০ নম্বর এলাকায় অভিযান চালায় পল্লবী থানার পুলিশ। এ অভিযানে ছিলেন তৎকালীন ওই থানার এসআই রাসেল, যিনি বর্তমানে মিরপুর মডেল থানায় কর্মরত। আরমান বাসায় নাশতা সেরে চা পানের জন্য পাশের একটি চায়ের দোকানে যান। অভিযানকারীরা সেখান থেকে শাহাবুদ্দিনের বাবার নামের সঙ্গে মিল থাকায় আরমানকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে আরমানকে কাশিমপুর কারাগার-২ এ রাখা হয়।
আইনজীবী হুমায়ূন কবির পল্লব এর এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ৩১শে ডিসেম্বর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ আরমানকে মুক্তি দেয়াসহ তাকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে পুলিশ মহাপরিদর্শকের প্রতি নির্দেশ দেন। বিনা অপরাধে জেলা খাটার বিষয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন আরমান ও তার স্বজনরা।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

তাহিরপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

৪ মার্চ ২০২১

সুনামগঞ্জের তাহিরপুরে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এবং অ-মুক্তিযোদ্ধাদের বাতিলের দাবিতে মানববন্ধন করা হয়েছে। ...

সিলেট চেম্বারের সাবেক সভাপতি সালাউদ্দিন আর নেই

৪ মার্চ ২০২১

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি ও সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী সালাউদ্দিন আলী আহমদ ...

রাজারহাটে কৃষকদের মাঝে কৃষিযন্ত্র বিতরণ

৪ মার্চ ২০২১

কুড়িগ্রামের রাজারহাটে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় ...

সিলেটে স্বামীর হাতে স্ত্রী খুন

৪ মার্চ ২০২১

সিলেটের গোলাপগঞ্জে উপর্যুপরি কুপিয়ে স্ত্রীকে খুন করে স্বামী। ঘটনার পরপর পুলিশ স্ত্রী হন্তারক স্বামী দানা ...

গাইবান্ধায় মাদক মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

৪ মার্চ ২০২১

গাইবান্ধায় মাদক মামলায় এক বাস সুপারভাইজারকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এই ...

আদম ব্যবসায়ীর প্রতারণা

৪ মার্চ ২০২১

ঝিনাইদহে এক মুক্তিযোদ্ধাসহ ৪ ব্যক্তি এক আদম ব্যবসায়ীর প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মেয়েকে দিয়ে জোরপূর্বক দেহ ব্যবসা

মা রিমান্ডে, আসামি ইউপি চেয়ারম্যানসহ ৬

DMCA.com Protection Status