রাস্তায় ফেলে দেয়া বৃদ্ধার পাশে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি

স্টাফ রিপোর্টর ঠাকুরগাঁও থেকে

বাংলারজমিন ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফাতেমা বেওয়া (৭০) নামে এক বৃদ্ধা মহিলাকে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে কম্বল ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা মাজাহারুল ইসলাম সুজন, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু, সহ-সভাপতি ও মানবজমিনের স্টাফ রিপোর্টার (ঠাকুরগাঁও) রেজাউল করিম প্রধান, অর্থ সম্পাদক জিয়াউর রহমান বকুল ও অন্যান্য সাংবাদিকরা। খবর পেয়ে ছুটে আসেন হরিপুর উপজেলা নির্বাহী অফিসার, হরিপুর থানা পুলিশ। এসময় তারা  সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আশ্বস্ত করেন তার বাকি জীবনের দায়ভার বহনের। উল্লেখ্য, জেলার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের মৃত কেংকর আলীর স্ত্রী ফাতেমা বেওয়া (৭০) এক ছেলেকে নিয়ে বসবাস করতো নারগুন গ্রামে। এর মধ্যে ছেলে আব্দুস ছালাম (২৫) ঢাকায় কাজের সন্ধানে গিয়ে মারা যায়। পরে প্রতিবেশী তোফায়েল হোসেন ওই বৃদ্ধা নারীকে ফুসলিয়ে তার বাকি জীবন দেখভালের কথা বলে বসতভিটাসহ ৬ বিঘা জমি রেজিস্ট্রি করে নেয়।
গত ১৫ই ডিসেম্বর রাতে ওই ইউনিয়নের ঘাগড় তলা রাস্তায় পরে থাকা অসুস্থ অবস্থায় ফেলে দেয় তোফায়েলসহ কয়েকজন। পরে পথচারিরা ভোর রাতে তাকে দেখতে পেয়ে অচেতন অবস্থায় উদ্ধার করে হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। দীর্ঘ এক মাস ধরে হাসপাতালে ভর্তি থাকলে কেউ তার খবর নেয়নি। ঘটনা জেনে রিপোর্টার্স ইউনিটির নেতারা ছুটে গিয়ে আর্থিক সহযোগিতা করলে খবর পেয়ে ছুটে আসেন উপজেলা নির্বাহী অফিসারসহ পুলিশ সদস্যরা। এসময় তার বাকি জীবন দেখভাল ও জমি উদ্ধারের প্রতিশ্রুতি দেন। ফাতেমা বেগম অভিযোগ করে বলেন, জমি রেজিস্ট্রির পরে অনেকের কাছে সাহায্যের জন্য গেলে কেউ কোন সহযোগিতা করেনি। আপনারা আমার পাশে আসছেন আমি আল্লাহর কাছে দোয়া করি আপনারাও ভাল থাকবেন। বাকি জীবনটা যেন আমার ভাল কাটে আপনারা ব্যবস্থা করে দেন। এ বিষয়ে হরিপুর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুল করিম বলেন, তিনি পুরোপুরি সুস্থ হলে আমরা তার জমি উদ্ধারের বিষয়টিসহ তার বাকি জীবন চলার বিষয়ে দায়িত্ব গ্রহণ করবো।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ডুমুরিয়ায় ভারপ্রাপ্ত দিয়েই চলছে ১২ শিক্ষা প্রতিষ্ঠান

৫ মার্চ ২০২১

ডুমুরিয়া উপজেলাতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও অধ্যক্ষ দিয়েই চলছে ১২টি শিক্ষা প্রতিষ্ঠান। এর মধ্যে কয়েকটি ...

অফিসে বসে ঘুষ

মাধবপুরে ভূমি কর্মকর্তা বরখাস্ত

৫ মার্চ ২০২১

বরিশালে ২৮ জেলেকে কারাদণ্ড

৫ মার্চ ২০২১

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়শ্রমভুক্ত মেঘনায় ইলিশ নিধনের অভিযোগে ২৮ জেলেকে এক বছর করে কারাদণ্ড ...

সিলেটে নাঈম হত্যার আসামি রাব্বি গ্রেপ্তার

৫ মার্চ ২০২১

সিলেটের শহরতলীর বিআইডিসি এলাকায় নাঈম আহমদ হত্যা মামলার প্রধান আসামি রাব্বিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার ...

কসবা বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

৫ মার্চ ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা ও পৌরসভা জাতীয়তাবাদী দল বিএনপি’র নতুন আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন ...

সেচের পানির দাবিতে সরাইলে কৃষকের মানববন্ধন

৫ মার্চ ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ-পলাশ অ্যাগ্রো ইরিগেশন প্রকল্পের অধীন সরাইল উপজেলায় নিরবচ্ছিন্ন সেচ সুবিধা প্রদানের দাবিতে কৃষকরা মানববন্ধন ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মেয়েকে দিয়ে জোরপূর্বক দেহ ব্যবসা

মা রিমান্ডে, আসামি ইউপি চেয়ারম্যানসহ ৬

DMCA.com Protection Status