রোনালদোর ইতিহাস গড়ার ম্যাচে জুভেন্টাসের শিরোপা

স্পোর্টস ডেস্ক

খেলা ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:২৪ অপরাহ্ন

প্রতিযোগিতামূলক ম্যাচে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা ছুঁয়েছিলেন আগেই। অপেক্ষা ছিল এককভাবে নিজের নামটা লেখানোর। ইতিহাস গড়ার মঞ্চ হিসেবে রোনালদো বেছে নিলেন ইতালিয়ান সুপার কাপের শিরোপা নির্ধারণী ম্যাচ। বুধবার রাতে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে নবমবারের মতো ইতালিয়ান সুপার কাপ ঘরে তুলেছে জভেন্টাস। একটি করে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা। জুভেন্টাসের জার্সিতে চতুর্থ শিরোপা জিতলেন রোনালদো। আন্দ্রেয়া পিরলো জুভেন্টাসের কোচ হিসেবে পেলেন প্রথম শিরোপার স্বাদ।

গত ১০ই জানুয়ারি সাসসুয়োলোর বিপক্ষে জোসেফ বিকানের গড়া ৭৫৯ নম্বর গোলের রেকর্ড ছুঁয়েছিলেন রোনালদো। ১০ দিন পর ৭৬০ নম্বর গোলটি করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা এককভাবে নিজের করে নিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

১৯৩০ ও ৪০’র দশকে অস্ট্রিয়ার হয়ে (সেই সময়ের চেকোস্লোভাকিয়া) বিকান করেছিলেন ৭৫৯ গোল।
ক্লাব ও জাতীয় দল মিলিয়ে বিকানের এই গোলের রেকর্ড নিয়ে অবশ্য বিতর্ক রয়েছে। কারণ সেসময় গোলের হিসাব ঠিকমতো রাখা হতো না। তবে বিশ্বের বেশিরভাগ শীর্ষ সংবাদমাধ্যমই রোনালদোকে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে মতামত দিয়েছে।

২০০২ সালে স্বদেশি ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে ক্যারিয়ার শুরু করেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে ক্লাব ফুটবলে রোনালদোর গোল ৬৫৮টি। জাতীয় দলের জার্সিতে ১০২ গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার। পেশাদার ক্যারিয়ারে ৭৬০ গোল করতে রোনালদোর লেগেছে ১০৪২ ম্যাচ।

জোসেফ বিকানের পর তৃতীয় সর্বোচ্চ ৭৫৭ গোল ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের। সর্বোচ্চ গোলদাতার দৌড়ে চতুর্থ স্থানে লিওনেল মেসি। বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে ছয়বারের বর্ষসেরা তারকার গোল ৭৪৬টি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এ মাসেই এনসিএল চলছে টিকার প্রস্তুতি

৮ মার্চ ২০২১

অবশেষে শুরু হচ্ছে নিয়মিত ঘরোয়া ক্রিকেট আয়োজন। জানা গেছে, ২২শে মার্চ থেকে দেশের চারটি ভেন্যুতে ...

মাগুরায় শেখ রাসেল ক্রিকেট

৮ মার্চ ২০২১

মাগুরায় মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে শেখ রাসেল এমপিএল টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ভায়না ক্রিকেট একাডেমি। ...

মৌলভীবাজারে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস কাবাডির উদ্বোধন

৮ মার্চ ২০২১

মৌলভীবাজারে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস পুরুষ-নারী কাবাডি প্রতিযোগিতা “সুরমা জোন” এর খেলা শুরু হয়েছে। গতকাল ...

ছোট পর্দায় আজকের খেলা

৮ মার্চ ২০২১

লিজেন্ডস টি-টোয়েন্টিদক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা সন্ধ্যা ৭টা(টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগচেলসি-এভারটন রাত ১২টাওয়েস্টহ্যাম-লিডস রাত ...



খেলা সর্বাধিক পঠিত



পাস করতে পারেননি সালাম মুশের্দী

মোহামেডানের পরিচালক হলেন যারা

আইরিশ পেসারের করোনা শনাক্ত

বাতিল হচ্ছে না উলভস ও ইমার্জিং দলের সিরিজ

DMCA.com Protection Status