বারইয়ারহাটে মনোনয়ন লড়াইয়ে সম্ভাব্য প্রার্থীরা

আনোয়ারুল হক নিজামী, মীরসরাই (চট্টগ্রাম) থেকে

বাংলারজমিন ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

৫ম ধাপে ২৮শে ফেব্রুয়ারি অনুষ্ঠেয় মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। ইতিমধ্যে আওয়ামী লীগ, বিএনপিসহ সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা আগাম প্রচারণা চালাচ্ছেন। দলীয় মনোনয়ন চেয়ে ব্যানার পোস্টারে জানান দিচ্ছেন তাদের প্রার্থিতা। দলের সিনিয়র নেতাদের মন জয়ের পাশাপাশি তৃণমূলের নেতাকর্মীদের সাথে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন তারা। ইতিমধ্যে একাধিক প্রার্থীর নামের তালিকা কেন্দ্রে প্রেরণ করেছে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে যারা আলোচনায় রয়েছেন তারা হলেন- বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন (ভিপি নিজাম), বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতি মীর আলম মাসুক, সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, উপজেলা আওয়ামী লীগের সদস্য আলী আহছান ও বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম লিটন। সম্ভাব্য প্রার্থীরা তাকিয়ে আছে দলীয় সিদ্ধান্তের দিকে। এদিকে নির্বাচনে অংশগ্রহণ দলীয় সিদ্ধান্তের বিষয় হলেও নীরবে প্রচারণা চালিয়ে নিচ্ছেন বারইয়ারহাট পৌর বিএনপির বর্তমান আহবায়ক দিদারুল আলম মিয়াজী, সাবেক সভাপতি মাঈন উদ্দিন লিটন।
দলের জন্য ত্যাগী, নির্যাতিত এমন নেতাকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছেন পৌরসভা বিএনপির তৃণমূলের নেতা-কর্মীরা।

বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন (ভিপি নিজাম) বলেন, আমাদের প্রিয় নেতা  ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি উন্নয়ন কাজের যথাযথ মূল্যায়ন করবেন। বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সভাপতি মীর আলম মাসুক বলেন, গতবারও আমি মনোনয়ন প্রত্যাশী ছিলাম, প্রিয় নেতার নির্দেশে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। এবার মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী। বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন বলেন, গত পৌর নির্বাচনে দলের সিদ্ধান্ত মেনে আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলাম। বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম লিটন বলেন, প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের হাতকে শক্তিশালী করতে আমি পৌর মেয়র প্রার্থী হবো। উপজেলা আওয়ামী লীগের সদস্য ও চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর পরিচালক আলী আহছান বলেন, উন্নয়নের স্বার্থে আগামী পৌর নির্বাচনে আমি দলীয় মনোনয়ন চাইবো।

বারইয়ারহাট পৌর বিএনপির আহ্বায়ক ও চট্টগ্রাম জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য দিদারুল আলম মিয়াজী বলেন, দল যদি ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেয় নির্বাচনে অংশ নেবো। এক্ষেত্রে   দলের সিদ্ধান্ত চূড়ান্ত বলে তিনি মনে করেন। বারইয়ারহাট পৌর বিএনপির সাবেক সভাপতি মাঈন উদ্দিন লিটন জানান, দলীয় নেতাকমীদের সুখে দুঃখে পাশে দাঁড়িয়েছেন। আগামী নির্বাচিত হলে আধুনিক পৌরসভা গড়ে তুলবো।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

‘শেখ হাসিনা আমাদের সাহসের নাম’

২৭ ফেব্রুয়ারি ২০২১

মাদ্রাসাছাত্রীকে অপহরণ, গণধর্ষণ অতঃপর...

২৭ ফেব্রুয়ারি ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জে মাদ্রাসাছাত্রীকে অপহরণের পর গণধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার আলাইয়ারপুরে হীরাপুর গ্রামের ওই ছাত্রী প্রায় ...

জুড়ী নদীর ২০ একর ভূমি পুনরুদ্ধার

২৭ ফেব্রুয়ারি ২০২১

মৌলভীবাজারের জুড়ী উপজেলার জুড়ী নদীর দুই তীরের অবৈধ দখল হয়ে যাওয়া আনুমানিক ২০ একর ভূমি ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status