পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করতে রিট

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ২০, ২০২১, বুধবার, ৫:৪৭ অপরাহ্ন

পদ্মা সেতুর নামকরণ ‘শেখ হাসিনা সেতু’ করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী কামরুজ্জামান স্বাধীন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন দাখিল করেন। রিটে পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে ঘোষণার নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আবেদন করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব, সেতুসচিব, প্রধান প্রকৌশলী ও পদ্মা সেতুর প্রকল্প পরিচালককে রিটে বিবাদী করা হয়েছে।
রিটকারী আইনজীবী ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন সাংবাদিকদের বলেন, হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে বলে জানান। তিনি আরো বলেন, পদ্মা সেতুর কাজ শুরুর পূর্বেই বিশ্ব ব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা মুখ ফিরিয়ে নেয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু তৈরির কথা ঘোষণা দেন। তার একক সিদ্ধান্তে পদ্মা সেতু আজকে পূর্ণতা পেতে যাচ্ছে।
এসব বিষয় বিবেচনায় নিয়ে এই সেতু প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নামেই হওয়া উচিত। দেশের অধিকাংশ মানুষও চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক।
তিনি আরো বলেন, দুর্নীতির অভিযোগ তুলে বিদেশিরা যখন সরে গেল তখন পদ্মা সেতুর বাস্তবায়ন নিয়ে আমরা আশাহত ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে। এজন্য তিনি ক্রেডিট পেতেই পারেন। তাই তার নামে পদ্মা সেতুর নাম ঘোষণার নির্দেশনা চেয়ে রিট আবেদন করেছি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২১-০১-২১ ০১:২৪:৪৬

মহামান্য প্রধান মন্ত্রী বিতর্কিত হতে চান না। কিন্তু কিছু তোষামোদ কারি বিতর্কিত করার প্রয়াস চালাচ্ছে এমন কি হাইকোর্টে ও গিযেছে । এদের উদ্দেশ্য মহত নয়। পিছনে রয়েছে বিরাট স্বার্থসিদ্ধির কুমতলব। বাস্তবে এরা জাতির পিতার আদর্শেই হয়ত বিশ্বাসী নয়। তোষামোদ ই এদের রাজনীতি আদর্শ। আওয়ামিলীগকে ধ্বংস করাই এদের স্বপ্ন।

Amir

২০২১-০১-২১ ০৯:৪০:৩১

পদ্মা সেতুর নামকরণ ‘শেখ হাসিনা সেতু’ করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।-----শেখ হাসিনা ও সরকারকে বেকায়দায় ফেলানোর জন্য সমালোচকদের দল ভারী করতে আওয়ামি লীগে এবং এর সমর্থকদের মধ্যে যে সমস্ত অতি উৎসাহী লোকজন রয়েছে তাদেরকে দূরে সরিয়ে দেয়া দরকার এবং এটা এখনই!

এম এ খান

২০২১-০১-২০ ১৭:৫৩:৩৮

পদ্মা সেতুর পুরো কৃতিত্ব একান্তই শেখ হাছিনার এতে কোন সন্দেহের অবকাশ নেই।

Zahedul Haque

২০২১-০১-২০ ১৫:৫৩:৩২

আদালত? এ ছাড়া কি কোন উপায় ছিলোনা

Sarwar

২০২১-০১-২০ ০৯:১৫:৪৪

এরকম একটা মহৎ (?) সিদ্ধান্ত জনগণ আগেই জানত। আর এটার জন্য আদালতে যাওয়ার কি প্রয়োজন ছিল? এটাতো নির্বাহী আদেশেই করা যেত। যত সব পাগলামি!

এটিএম তোহা

২০২১-০১-২০ ০৬:৫৮:২৬

মাননীয় প্রধানমন্ত্রীর নামে সেতু হবে কীনা সেটা দেখার জন্য তাঁর দল এবং প্রশাসন আছে। এটা তাঁর নামে হতেই পারে। রিট করে তাঁর নামে আদালতের নির্দেশনা এনে সেতু করা তাঁকে বিতর্কিত করার নামান্তর। এটা আইনজীবীর তৈলমর্দনই শুধু নয় বাহবা নেয়ার অপকৌশল।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সাংবাদিক নির্যাতন

কুড়িগ্রামের সাবেক ডিসির বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই

৭ মার্চ ২০২১

মধ্যরাতে বাড়ি থেকে ধরে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক আরিফুল ইসলামকে ...

বিএনপি’র ৭ই মার্চের আলোচনা সভায় বক্তারা-

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হচ্ছে

৭ মার্চ ২০২১

ওয়েবিনারে বক্তারা

নারীর প্রতি সহিংসতা রোধে কাজ করছে সরকার

৭ মার্চ ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তালাকের পরও পাসপোর্টে রাকিবের নাম

পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে তামিমাকে

গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতি-সম্পাদকসহ ৫ পদে বিএনপি বিজয়ী

DMCA.com Protection Status