৬ উইকেটে জয় বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার

খেলা ২০ জানুয়ারি ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৭:০৪ অপরাহ্ন

৩১৪ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে বাংলাদেশে। বুধবার মাঠে গড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। অভিষিক্ত হাসান মাহমুদ ও সাকিবের বিধ্বংসি বোলিংয়ে আগে ব্যাট করতে নেমে ১২৩ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা। ১২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.১ ওভার হাতে রেখে ছয় উইকেটের জয় তুলেনেয় বাংলাদেশ।  

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১২৩ রানের লক্ষ্যে ভালো সূচনা করেছিল স্বাগতিকরা। বিনা উইকেটে পাওয়ার প্লেতে তুলে নেয় ৩৯ রান। ১৪তম ওভারে প্রতিরোধ গড়া এই জুটি ভাঙে লিটন দাসের বিদায়ে। লিটনের পর দ্রুত নাজমুল শান্ত ফিরে গেলে ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ১৬ ওভারে ২ উইকেটে ৫৭ রান।
এরপর বিদায় নেন অধিনায়ক তামিম ও সাকিব আল হাসান। তামিম ৪৪ ও সাকিব করেন ১৯ রান।

এদিন ছোট লক্ষ্যে দুই ওপেনারের মাঝে তামিম কিছুটা আগ্রাসী ভঙ্গিতে খেলতে থাকেন। আর রয়ে-সয়ে খেলেন আরেক ওপেনার লিটন। কিন্তু ১৪তম ওভারে বামহাতি স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে আর থিতু হতে পারেননি। বোল্ড হয়ে ফিরে গেছেন ১৪ রানে। এই ম্যাচ দিয়েই সাকিবের বদলে তিনে নামার সুযোগ হয় নাজমুল শান্তর। কিন্তু আস্থার প্রতিদান দিতে পারলেন না তরুণ এই ব্যাটসম্যান।  সেই আকিলের স্পিনেই ঘায়েল হয়ে ফিরে যান ১ রান করে! সাকিবকে সঙ্গে নিয়ে ভালোই ব্যাট করছিলেন তামিম। কিন্তু হঠাৎ করে ব্যক্তিগত ৪৪ রানে আকিলের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পারেন টাইগার অধিনায়ক। ম্যাচ শেষ করে মাঠ ছাড়তে পারেননি সাকিবও। ১৯ করে দলীয় ১০৫ রানে আকিলের তৃতীয় শিকারে পরিনত হন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। সাকিবের বিদায়ের পর মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গী করে জয় নিয়ে মাঠ ছাড়েন মুশফিকুর রহীম।  মুশফিক অপরাজিত ছিলেন ১৯ রানে।
এর আগে  মোস্তাফিজের শুরু ধাক্কা সামলে ওয়েস্ট ইন্ডিজকে ভালো স্কোরের স্বপ্ন দেখাচ্ছিলেন রোভম্যান পাওয়েল ও কাইল মেয়ার্স। ৫৬ রানে পাঁচ উইকেট হারানো অবস্থা থেকে পাল্টা প্রতিরোধ গড়ে ৫৯ রানও তুলে ফেলেছিল এই জুটি। ক্যারিবীয়দের এই প্রতিরোধ ভেঙেছেন মূলত অভিষিক্ত পেসার হাসান মাহমুদ। পাওয়েলকে গ্লাভসবন্দি করিয়েছেন মুশফিকের।

অভিষেকের দিনেই সুবাস ছড়িয়েছেন এই পেসার। ২৮ রানে নিয়েছেন তিন উইকেট। অপর দিকে নিষেধাজ্ঞার শাস্তি শেষে ফেরা সাকিব ছিলেন পাদপ্রদীপে আলোয়। ৭.২ ওভারে মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যা বাংলাদেশের কারো সেরা ওয়ানডে বোলিং। আরও দুটি উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Sabbir shiblu

২০২১-০১-২০ ১২:০৯:১১

সকল বাঁধা ফেরিয়ে জয় ছিনিয়ে আনা বাংলাদেশ। স্বাগতম বাংলাদেশ ক্রিকেট দল

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চমক থাকছে বাংলাদেশ গেমসে

৯ মার্চ ২০২১

১ থেকে ১০ই এপ্রিল হবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। এরইমধ্যে মেয়েদের ক্রিকেট ইভেন্ট শুরু হয়েছে। বাংলাদেশ ...

লাপোর্তাকেই বেছে নিলো বার্সেলোনা

৯ মার্চ ২০২১

বার্সেলোনার সভাপতি নির্বাচনে তিন প্রার্থী দিয়েছিলেন ভিন্ন তিন ঘোষণা। টনি ফ্রেইক্সা প্রতিশ্রুতি দিয়েছিলেন সময়ের সেরা ...

প্রত্যেক জেলায় হবে মিনি স্টেডিয়াম

৯ মার্চ ২০২১

‘দেশের ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরির জন্য পরিকল্পনা একনেকে জমা দেয়া হয়েছে। এ ছাড়া আপাতত ...

প্রেসিডেন্ট জিল্লুর রহমান ক্রিকেট লীগের উদ্বোধন আজ

৯ মার্চ ২০২১

দুই বছর বিরতির পর কিশোরগঞ্জে মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন হচ্ছে ...

ছোট পর্দায় আজকের খেলা

৯ মার্চ ২০২১

লিজেন্ডস টি-টোয়েন্টিভারত-ইংল্যান্ড সন্ধ্যা ৭:৩০(টি-স্পোর্টস)উয়েফা চ্যাম্পিয়নস লীগজুভেন্টাস-পোর্তো রাত ২টাডর্টমুন্ড-সেভিয়া রাত ২টা



খেলা সর্বাধিক পঠিত



পাস করতে পারেননি সালাম মুশের্দী

মোহামেডানের পরিচালক হলেন যারা

DMCA.com Protection Status