চাঁদপুর বিএনপির ৬৯ নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ২০, ২০২১, বুধবার, ৫:২৭ অপরাহ্ন

পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার মামলায় চাঁদপুর হাজিগঞ্জ পৌর ও উপজেলা বিএনপির ৬৯ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের জামিন দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পন করতে বলা হয়েছে।  বুধবার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ  তাদের এ জামিন দেন।
জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সগির হোসেন লিয়ন। তিনি সাংবাদিকদের বলেন, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার মামলায় চাঁদপুর হাজিগঞ্জ পৌর ও উপজেলা বিএনপির ৬৯ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের জামিন দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পন করতে বলা হয়েছে। জামিন প্রাপ্তদের মধ্যে হাজিগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নাজমুল আলম ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম রয়েছেন।

নথি থেকে জানা যায়, গত ১২ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলায় অভিযোগ গঠন ও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করার সময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় সংঘর্ষে পুলিশের দুই সদস্য আহত হয়। এ ঘটনায় ১৩ই জানুয়ারি পুলিশ বাদি হয়ে সরকারি কাজে বাধা ও পুলিশের উপর অভিযোগ এনে স্থানীয় বিএনপির ১০৯ নেতাকর্মীকে আসামি করে মামলা করে পুলিশ। ওই মামলায় হাজিগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নাজমুল আলম ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলমকে আসামি করা হয়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সাংবাদিক নির্যাতন

কুড়িগ্রামের সাবেক ডিসির বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই

৭ মার্চ ২০২১

মধ্যরাতে বাড়ি থেকে ধরে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক আরিফুল ইসলামকে ...

বিএনপি’র ৭ই মার্চের আলোচনা সভায় বক্তারা-

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হচ্ছে

৭ মার্চ ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তালাকের পরও পাসপোর্টে রাকিবের নাম

পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে তামিমাকে

গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতি-সম্পাদকসহ ৫ পদে বিএনপি বিজয়ী

DMCA.com Protection Status