বিদায়বেলায় শান্তির সুর ট্রাম্পের কণ্ঠে, কিন্তু নাম নিলেন না বাইডেনের

তারিক চয়ন

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ২০, ২০২১, বুধবার, ৫:০২ অপরাহ্ন

আর কিছুক্ষণের মধ্যেই জো বাইডেন যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করবেন যার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ডনাল্ড ট্রাম্প অধ্যায়ের সমাপ্তি ঘটবে।

এমতাবস্থায় পূর্বে ধারণকৃত ট্রাম্পের একটি (২০ মিনিটেরও কম) বিদায়ী ভিডিওবার্তা প্রকাশ করেছে হোয়াইট হাউস। এপির বরাতে বিভিন্ন গণমাধ্যম তা প্রচার করেছে। সেখানে কোথাও নতুন প্রেসিডেন্ট বাইডেনের নামটিও মুখে আনেন নি তিনি। অবশ্য 'নতুন প্রশাসনকে' শুভেচ্ছা জানিয়েছেন ট্রাম্প। তিনি আশা প্রকাশ করেন, নতুন প্রশাসন যুক্তরাষ্ট্রকে নিরাপত্তা এবং উন্নতির পথেই রাখবে। তিনি জোর দিয়ে নতুন প্রশাসনের সৌভাগ্যও কামনা করে বলেন, এটা খুব গুরুত্বপূর্ণ একটা শব্দ।

ট্রাম্প বলেন, নিজেদের সাধারণ ভাগ্য নির্ধারণে যুক্তরাষ্ট্রের নাগরিকদের বিভেদ ভুলে নিজস্ব মূল্যবোধকে আকড়ে ধরতে হবে। আমি সবচেয়ে কঠিন লড়াই, সবচেয়ে কঠিন পছন্দগুলো গ্রহণ করেছি কারণ তা করতেই আপনারা আমাকে নির্বাচিত করেছিলেন। আজ যুক্তরাষ্ট্রের ৪৫ তম প্রেসিডেন্ট হিসেবে বিদায় নেয়ার সময়ে সম্মিলিতভাবে আমরা যা কিছু করেছি সেজন্য আমি গর্বের সাথে আপনাদের সামনে দাঁড়িয়ে।
আমরা যা করতে এসেছিলাম তা করেছি, অনেক ক্ষেত্রে বেশি-ই করেছি। আপনাদের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করাটা এমন এক সম্মানের বিষয় যা ভাষায় প্রকাশ করা যায় না।

ক্যাপিটল হিলে (নিজ সমর্থকদের) হামলা নিয়ে বলতে গিয়ে ট্রাম্প জানান, সব আমেরিকান-ই আমাদের ক্যাপিটলের উপর হামলায় আতঙ্কিত হয়েছিল। রাজনৈতিক সহিংসতা হল আমেরিকান হিসেবে আমরা যা যা লালন করি এমন  সবকিছুর উপরই আক্রমণ। এটা কখনই সহ্য করা যায় না।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

তিন বছর পর রহস্য উদঘাটন

এক প্রেমিকের প্রতারণার বলি দুই বোন

২৭ ফেব্রুয়ারি ২০২১

পল্লবীতে যুবককে কুপিয়ে জখম

২৭ ফেব্রুয়ারি ২০২১

খুলনায় বিএনপির সমাবেশে বক্তারা-

গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য রাজপথের বিকল্প নেই

২৭ ফেব্রুয়ারি ২০২১

লেখক মুশতাকের মৃত্যুতে বিক্ষোভ

৭ জনকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

২৭ ফেব্রুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status