ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে সিএমএম কোর্ট থেকে প্রত্যাহার

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ১৯, ২০২১, মঙ্গলবার, ৯:০০ অপরাহ্ন

ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের (সিএমএম কোর্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে তার বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করেছে সরকার। মঙ্গলবার ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মনোনীত কর্মকর্তার নিকট বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করেন।
এর আগে সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-১ এর উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।
জনস্বার্থে জারি করা এই আদেশের প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়া-কে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহারপূর্বক আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হলো। মন্ত্রণালয়ের এ আদেশ অনুযায়ী, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, মহানগর দায়রা জজ, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব, আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৫ (বাজেট) এর সিনিয়র সচিব, আইন ও বিচার বিভাগের সচিবের একান্ত সচিব, মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ও প্রত্যাহারকৃত বিচারক কনক বড়ুয়াসহ সরকারের অন্যান্য দফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়। প্রঞ্জাপনে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে বলা হয়েছে, ‘কনক বড়ুয়া-কে আপনার মনোনীত কর্মকর্তার কাছে ১৯/০১/২০২১ তারিখে তার বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে আইন ও বিচার বিভাগে যোগদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আমেরিকায় তৃতীয় টিকা

২৭ ফেব্রুয়ারি ২০২১

মঙ্গলে রহস্যের ঝড়

২৭ ফেব্রুয়ারি ২০২১

খুলনায় বিএনপির সমাবেশ

নেতাকর্মীদের সমাবেশস্থলে আসতে পুলিশি বাধার অভিযোগ

২৭ ফেব্রুয়ারি ২০২১

লেখক মুশতাকের মৃত্যু

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ঢাবিতে বিক্ষোভ

২৭ ফেব্রুয়ারি ২০২১

আজিমপুরে সমাহিত লেখক মুশতাক

২৭ ফেব্রুয়ারি ২০২১

রাতে সড়কে ঝরলো আরো ৮ প্রাণ

২৭ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বার নির্বাচন

সভাপতি বাতেন, সেক্রেটারি হযরত

২৭ ফেব্রুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status