ব্যাংক এশিয়ার কর্মকর্তা সিলভিয়ার বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ১৯, ২০২১, মঙ্গলবার, ৭:৫৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০০ অপরাহ্ন

অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক এশিয়ার সাবেক জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা সিলভিয়া আক্তার রিনির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার সংস্থাটির সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ উপ-পরিচালক সৈয়দ তাহসিনুল হক বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

এতে  গ্রাহকের সঞ্চয়পত্রের বিপরীতে তিন কোটি ১৮ লাখ ৩৯ হাজার টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ আনা হয়। একইভাবে রিনির বিরুদ্ধে এক কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগ আনা হয় মামলায়।

মামলার এজাহারে বলা হয়, আসামি সিলভিয়া আক্তার রিনি ২০০৬ সালে ব্যাংক এশিয়ায় যোগদান করেন। পরে ২০১২ সালে থেকে ২০১৯ সাল পর্যন্ত ব্যাংকটি দিলকুশা শাখায় সঞ্চয়পত্র সংক্রান্ত কাজে নিয়োজিত ছিলেন। এই সময়ের মধ্যে গ্রাহকের সঞ্চয়পত্রের অর্থ পরিশোধের পর সেই সকল সঞ্চয়পত্রের নামে ৪৫৪টি লেনদেনের মাধ্যমে ব্যাংক থেকে অতিরিক্ত তিন কোটি ১৮ লাখ ৩৮ হাজার ৯২০ টাকা আসামি নগদে উত্তোলন করেন বলে মামলায় বলা হয়।

এছাড়া সিলভিয়া ১৭টি একাউন্ট ট্রান্সফারের মাধ্যমে আরও এক কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকা স্থানান্তর করলে তা পরে আসামির নামে থাকা আরেকটি ব্যাংকের হিসাব থেকে আদায় করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়। আসামির বিরুদ্ধে মামলায় আরও বলা হয়, গ্রাহকের সঞ্চয়পত্র বা কুপনের অর্থ প্রদানের পর নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশ ব্যাংকে না পাঠিয়ে দীর্ঘদিন পর বাংলাদেশ ব্যাংকে ক্লেইম করা হয়।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আমেরিকায় তৃতীয় টিকা

২৭ ফেব্রুয়ারি ২০২১

মঙ্গলে রহস্যের ঝড়

২৭ ফেব্রুয়ারি ২০২১

খুলনায় বিএনপির সমাবেশ

নেতাকর্মীদের সমাবেশস্থলে আসতে পুলিশি বাধার অভিযোগ

২৭ ফেব্রুয়ারি ২০২১

লেখক মুশতাকের মৃত্যু

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ঢাবিতে বিক্ষোভ

২৭ ফেব্রুয়ারি ২০২১

আজিমপুরে সমাহিত লেখক মুশতাক

২৭ ফেব্রুয়ারি ২০২১

রাতে সড়কে ঝরলো আরো ৮ প্রাণ

২৭ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বার নির্বাচন

সভাপতি বাতেন, সেক্রেটারি হযরত

২৭ ফেব্রুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status