পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনকে তলব

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ১৯, ২০২১, মঙ্গলবার, ৭:৫৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৮:২০ অপরাহ্ন

পিপলস লিজিংয়ের নামে কেনা শেয়ারের অংশ নিজ নামে হস্তান্তর করায় সাবেক চেয়ারম্যানসহ তিনজনকে তলব করেছেন হাইকোর্ট।  মঙ্গলবার  হাইকোর্টের বিচারপতি খুরশিদ আলম সরকারের একক কোম্পানি বেঞ্চ এ আদেশ দেন। আগামী ৩রা ফেব্রুয়ারি আদালতে সশরীরে হাজির হতে বলঅ হয়েছে। যাদেরকে তলব করা হয়েছে- পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান এম মোয়াজ্জেম হোসেন, মোয়াজ্জেম হোসেনের পরিবারের সদস্য ফারজানা মোয়াজ্জেম ও এহসান-ই-মোয়াজ্জেম।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মেজবাহুর রহমান। বাংলাদেশ ব্যাংকের পক্ষে শুনানি করেন কাজী এরশাদুল আলম। পরে আইনজীবী মেজবাহুর রহমান জানন, নিজের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব থেকে আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের অনুকূলে শেয়ার ফেরত দিতে নির্দেশ কেন দেয়া হবে না, তার ব্যাখ্যা জানতে প্রতিষ্ঠানের সাবেক চেয়ারম্যান এম মোয়াজ্জেম হোসেনসহ তার পরিবারের আরো দুই সদস্যকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৩ ফেব্রুয়ারি আদালতে সশরীরে হাজির হয়ে এর জবাব দিতে বলা হয়েছে।
২০১৫ সালে এসএস স্টিল লিমিটেডের আইপিও (ইনিশিয়াল পাবলিক অফারিং বা প্রাথমিক গণপ্রস্তাব) শেয়ার কেনার জন্য ৬ কোটি ২৫ লাখ ৫০ হাজার টাকা দেয় পিপলস লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড। পরে ২০১৮ সালে এসএস স্টিল লিমিটেডের আইপিও অনুমোদন পাওয়ার পর ওই টাকার বিপরীতে ১০ টাকা মূল্যের ৩১ লাখ ৩০ হাজার শেয়ার পিপলস লিজিংয়ের অনুকূলে স্থানান্তর করা হয়। ওই একই সময় বাকি ৩১ লাখ ২৫ হাজার শেয়ার পিপলস লিজিংয়ের অনুকূলে স্থানান্তর না করে এম মোয়াজ্জেম হোসেন নিজের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাবে স্থানান্তর করে নেন।
তখন তিনি পিপলস লিজিংয়ের চেয়ারম্যান।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আজিমপুরে সমাহিত লেখক মুশতাক

২৭ ফেব্রুয়ারি ২০২১

রাতে সড়কে ঝরলো আরো ৮ প্রাণ

২৭ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বার নির্বাচন

সভাপতি বাতেন, সেক্রেটারি হযরত

২৭ ফেব্রুয়ারি ২০২১

লেখক মুশতাকের মৃত্যু

মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল, আটক ৫

২৬ ফেব্রুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status