ব্রিসবেনে ঐতিহাসিক জয়, ৫ কোটি রূপি বোনাস ঘোষণা বিসিসিআইয়ের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

ব্রিসবেনে ইতিহাস তৈরি করলো ভারত ক্রিকেট দল। ৩ উইকেটের জয় দিয়ে বোর্ডার-গাভাস্কার ট্রফি নিজেদের দখলেই রাখলো তারা। টানা তিনবার ট্রফিটি জিতেছে ভারত। পাশাপাশি ৩২ বছর পর গাব্বার মাঠে হারের মুখ দেখলো অস্ট্রেলিয়া। ঐতিহাসিক জয়ে উচ্ছ্বসিত বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দলকে শুভেচ্ছা জানিয়ে খেলোয়াড়দের জন্য ৫ কোটি রূপি বোনাস ঘোষণা করলেন তিনি।
সৌরভ টুইটারে লিখেন, ‘অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জেতা সত্যিই উল্লেখযোগ্য। এই জয় ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। দলের প্রত্যেককে অভিনন্দন জানাই।
বোনাস হিসেবে খেলোয়াড়দের জন্য পাঁচ কোটি রূপি বরাদ্দ করেছে বোর্ড।’
অ্যাডিলেডে সিরিজের শুরুটা মোটেও ভালো করেনি ভারত। লজ্জাজনকভাবে হারের পর ভারতীয় দলের সক্ষমতা নিয়েও প্রশ্ন ওঠে। তবে বিরাট কোহলি মনে করেন ব্রিসবেনের জয় দিয়ে সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছে দল। টুইটারে তিনি লিখেন, ‘অসাধারণ জয়। অ্যাডিলেডের পর আমাদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তোলা হয়। ব্রিসবেনের জয় দিয়ে ছেলেরা সমালোচকদের মুখ বন্ধ করেছে। এক কথায় অনবদ্য একটা জয়। মুহূর্তটা উপভোগ্য।’ অ্যাডিলেড টেস্টের পর পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে যান ভারতের অধিনায়ক কোহলি। তার অনুপস্থিতিতে দলের দায়িত্ব পান আজিঙ্কা রাহানে।
দলকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ায় ভারতের সাফল্যে আমরা উচ্ছ্বসিত। খেলোয়াড়দের দৃঢ় মনোবলেই জয় ছিনিয়ে আনা সম্ভব হয়েছে। অভিনন্দন গোটা দলকে এবং পরবর্তী খেলার জন্য আগাম শুভেচ্ছা।’
এবারের অস্ট্রেলিয়া টেস্ট সফরে প্রথম থেকেই চোটে জর্জরিত ছিল ভারত। ইনজুরির কারণে ক্রমান্বয়ে সিরিজ থেকে ছিটকে পড়েন দলের অভিজ্ঞ ক্রিকেটাররা। ঈশান্ত শর্মা, মোহাম্মদ শামিদের পর বুমরাহ, জাদেজা, অশ্বিনরা ছিটকে পড়ে। যার কারণে শেষ টেস্টে একাদশ গোছাতে হিমশিম খায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর

অবশেষে মাঠের সুবাস নিচ্ছেন টাইগাররা

৪ মার্চ ২০২১



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status