সমালোচনার জন্য প্রস্তুত তামিম

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৭:৫৫ অপরাহ্ন

তামিম ইকবালের স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা নতুন নয়। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তামিমের স্ট্রাইক রেট নিয়ে হয়েছে সমালোচনা। ৯ ইনিংসে ১১৫.৩০ স্ট্রাইক রেটে ৩২৪ রান করে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক তিনি। সর্বোচ্চ রান করা লিটন দাস ১০ ইনিংসে ৩৯৪ রান করেন ১১৯.৪৫ স্ট্রাইক রেটে। তার আগে ৫০ ওভারের বিসিবি প্রেসিডেন্টস কাপে ৪ ইনিংসে তামিম ১০১ রান করেছিলেন ৬৬.৬৮ স্ট্রাইক রেটে। গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই তামিমে মন্থর ব্যাটিং নিয়ে আলোচনা হচ্ছে। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের আগেও স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন শুনতে হয়েছে তামিমকে। মন্থর ব্যাটিং নিয়ে প্রশ্ন করায় এর জবাবও তামিম দিয়েছিলেন কিছুটা ঝঁঝালো কন্ঠে।
আজ মঙ্গলবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলেছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। সেখানে তিনি বলেন, ‘আমি সব রকম সমালোচনা নেয়ার জন্য প্রস্তুত। এসব নিয়ে আর ভাবনা নেই আমার।’

ক্যারিয়ারের শুরু থেকেই তামিমের ওয়ানডে স্ট্রাইক রেট ছিল ৮০’র আশপাশে। গত পাঁচ বছরেও স্ট্রাইক রেটে আমূল পরিবর্তন হয়নি, প্রায় ৮০ স্ট্রাইক রেটেই খেলেছেন। অথচ ক্যারিয়ারের সেরা সময়টা কাটিয়েছেন গত পাঁচ বছরই। শট নির্বাচন ভালো হয়েছে। ফিটনেসে পরিবর্তন এসেছে। লম্বা ইনিংস খেলার সামর্থ্য বেড়েছে। ক্যারিয়ারের প্রথম ৭ বছরে ওয়ানডেতে ৭৭.৫৫ স্ট্রাইক রেট ও ২৯.৮৫ গড়ে করেছেন ৩৯৭১ রান। সেঞ্চুরি মাত্র ৪টি। ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত তামিম রান করেছেন ৩২৩১। স্ট্রাইক রেট ৮০.১১ ও গড় ৫১.২৮। সেঞ্চুরি ৯টি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর

অবশেষে মাঠের সুবাস নিচ্ছেন টাইগাররা

৪ মার্চ ২০২১



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status