আওয়ামী লীগের পথের কাঁটা বিদ্রোহী সুযোগ নিতে চায় বিএনপি

কামাল হোসেন, ভূঞাপুর (টাঙ্গাইল) থেকে

বাংলারজমিন ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

তৃতীয় ধাপে আগামী ৩০শে জানুয়ারি অনুষ্ঠিত হবে ভূঞাপুর পৌরসভার নির্বাচন। প্রতীক পেয়ে ইতিমধ্যে ব্যাপক প্রচার-প্রচারণা শুরু করেছেন তারা। ভোর থেকে মধ্যরাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। চলছে মিটিং মিছিল ও পথসভা। তুলে ধরছেন নিজেদের অবস্থান। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।  
এ পৌরসভায় মেয়র পদে লড়াইয়ে তিনজন প্রার্থী মাঠে নেমেছেন। এদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ (নৌকা), বিএনপি মনোনীত পৌর বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন (ধানের শীষ) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুস সাত্তার (জগ)।
পৌরসভাটি সমর্থিতদের কাছে আওয়ামী লীগের দুর্গ হিসেবে বিবেচিত। এখানে টানা দু’বার মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ। এবারও তিনি দলীয় টিকিটে নির্বাচনে অংশ নিচ্ছেন। অধিকাংশ নেতাকর্মী তার পক্ষে কোমর বেঁধে মাঠে নেমেছেন। তুলে ধরছেন উন্নয়নের নানা দিক। স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের উন্নয়নের ছোঁয়ায় পাল্টেও গেছে এ পৌরসভার চিত্র। তবে পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুস সাত্তার দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় কিছুটা বেকায়দায় পড়েছেন মাসুদুল হক মাসুদ। প্রকাশ্যে না হলেও আওয়ামী লীগের একটি অংশ গোপনে কাজ করে যাচ্ছেন আব্দুস সাত্তারের পক্ষে। আবার অনেককেই দেখা গেছে প্রকাশ্যে তার নির্বাচনী প্রচারণায়। এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকায় এ সুযোগকে কাজে লাগাতে চাচ্ছে বিএনপি। বিএনপির একক প্রার্থী জাহাঙ্গীর হোসেন দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।
পৌরসভার ৯নং ওয়ার্ডের ভোটার নাজমুল হাসান বলেন, এ ওয়ার্ডে ড্রেনেজ ব্যবস্থা ও রাস্তাঘাটের ব্যাপক সমস্যা রয়েছে। যিনি এ সমস্ত সমস্যার সমাধানে কাজ করবেন আমরা তাকেই ভোট দিবো।
পৌরসভার ১নং ওয়ার্ডের ভোটার মাহমুদুল হাসান বলেন, এ ওয়ার্ডে রাস্তাঘাটের সমস্যা রয়েছে। যিনি পৌরসভার উন্নয়নে কাজ করবেন আমরা তাকেই মেয়র হিসেবে বেছে নেবো। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদ বলেন, মেয়র হিসেবে আমার মেয়াদকালে রাস্তাঘাটসহ পৌরসভার ব্যাপক উন্নয়ন করেছি। ভূঞাপুরবাসীর প্রাণের দাবি বাসস্ট্যান্ড নির্মাণ করেছি। দলীয় নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের ব্যাপক সাড়া রয়েছে। আশা করি টানা তৃতীয়বার মেয়র নির্বাচিত হবো ইন্‌শাআল্লাহ। আর মেয়র নির্বাচিত হলে ড্রেনেজ সমস্যা সমাধান, সাপ্লাই পানির ব্যবস্থাসহ অসমাপ্ত কাজ সমাপ্ত করবো। সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে বিএনপি মনোনীত প্রার্থী ও পৌর বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বর্তমানে পৌরসভার বিশৃঙ্খল অবস্থা। আমি মেয়র নির্বাচিত হলে পৌর এলাকার প্রধান সমস্যা ড্রেনেজ ব্যবস্থাসহ একটি আধুনিক পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে কাজ করবো।
 আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ভূঞাপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুস সাত্তার বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে অনেকটা শঙ্কায় রয়েছি। সাধারণ ভোটারদের ব্যাপক সাড়া রয়েছে আমার পক্ষে। আমি মেয়র নির্বাচিত হলে ভূঞাপুর পৌরসভাকে একটি দুর্নীতিমুক্ত পৌরসভা হিসেবে গড়ে তুলবো।
মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডে ৩০ জন কাউন্সিলর ও ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। টাঙ্গাইলের সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এইচএম কামরুল ইসলাম বলেন, এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৭২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৪৫ ও মহিলা ভোটার ১০ হাজার ৮৮৪ জন। ১০টি কেন্দ্রে ৫৭টি ভোট কক্ষে এসব ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সাংবাদিক মুজাক্কিরকে আগেও হত্যাচেষ্টা করা হয়েছিল

২৫ ফেব্রুয়ারি ২০২১

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে আওয়ামী লীগের দুই পক্ষ ও পুলিশের গোলাগুলিতে নিহত সাংবাদিক বোরহান ...

ওস্তাদ বাবর আলী খানের মৃত্যুবার্ষিকী আজ

২৫ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের সাবেক মিউজিক প্রডিউসার এবং হবিগঞ্জ সুর বিতান ললিতকলা প্রশিক্ষণ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ...

গ্রাহকের টাকা আত্মসাৎ

কুমিল্লায় পূবালী ব্যাংকের ২ কর্মচারী গ্রেপ্তার

২৫ ফেব্রুয়ারি ২০২১

গ্রাহকের সেভিংস অ্যাকাউন্ট থেকে ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে পূবালী ব্যাংক লিমিটেডের কুমিল্লা পদুয়ার বাজার ...

নিখোঁজের পর লাশ মিললো মহাসড়কের পাশে

২৫ ফেব্রুয়ারি ২০২১

ঢাকার ধামরাইয়ে ব্যবসায়ী আজাদ পাওনা টাকা আনতে গিয়ে নিখোঁজ হন। রাতভর তার কোনো খোঁজ না ...

নারায়ণগঞ্জে নকল সেলাই মেশিন বিক্রির দায়ে জরিমানা

২৫ ফেব্রুয়ারি ২০২১

নারায়ণগঞ্জ শহরের উকিলপাড়ায় একটি শোরুমকে নকল বাটারফ্লাই সেলাই মেশিন বিক্রির দায়ে ১ লাখ ৫০ হাজার ...

ঘাটাইলে নকল জর্দা কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

২৫ ফেব্রুয়ারি ২০২১

 টাঙ্গাইলের ঘাটাইলে একটি নকল জর্দা কারখানায় অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ...

গোয়াইনঘাটে বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিক্স জব্দ আটক, গ্রেপ্তার ১

২৫ ফেব্রুয়ারি ২০২১

সিলেটের গোয়াইনঘাটে চোরাচালান এবং মাদকবিরোধী অভিযানে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ ভারতীয় কসমেটিক্স, ওষুধ, চা-পাতা জব্দ ...

সিরাজগঞ্জে ইট ভাঙানো ট্রলি উল্টে ২ স্কুলছাত্র নিহত

২৫ ফেব্রুয়ারি ২০২১

 সিরাজগঞ্জে ইট ভাঙানোর ট্রলি মেশিনের একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই স্কুলছাত্র ...

সাংবাদিক মুজাক্কির হত্যা মামলার তদন্তে পিবিআই

২৫ ফেব্রুয়ারি ২০২১

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজ্জাকির হত্যা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইতে হস্তান্তর করা হয়েছে। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status