আফগানিস্তানে সুপ্রিম কোর্টের দুই নারী বিচারককে গুলি করে হত্যা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রোববার, ৫:১৯ অপরাহ্ন

বন্দুকধারীর হামলায় আফগানিস্থানের সুপ্রিম কোর্টের দুই নারী বিচারক নিহত হয়েছেন। রোববার সকালে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। আফগান সরকার ও তালেবান যখন কাতারে শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে তখনই এই হত্যাকা- ঘটলো। আলোচনা চলাকালীন এর আগেও একাধিক নারী সাংবাদিক ও অধিকারকর্মীকে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।
খবরে নিহত বিচারকদের নাম প্রকাশ করা হয়নি। হামলায় তাদের গাড়ি চালকেরাও আহত হয়েছেন। রোববার স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় এই হামলা হয়। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করেছে তারা।
তবে হামলার সঙ্গে স¤পৃক্ততা নেই বলে দাবি করেছে উগ্রবাদী সংগঠন তালেবান।
আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি এক বিবৃতিতে নাগরিকদের ওপর তালেবানসহ দেশটিতে সক্রিয় অন্যান্য সন্ত্রাসী সংগঠনের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, আফগানিস্তানের যে সমস্যা রয়েছে তার সমাধান সন্ত্রাসবাদ, নৃশংসতা আর অপরাধ দিয়ে পাওয়া যাবে না। তালেবানকে যুদ্ধবিরতি মেনে চলতে হবে। সাম্প্রতিক মাসগুলোতে আফগানিস্তানে সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ নানা পেশার মানুষদের টার্গেট করে হত্যা করেছে তালেবান ও অন্যান্য সন্ত্রাসী সংগঠনগুলো। তালেবান হুঁশিয়ারি দিয়েছে, তারা সরকারের গুরুত্বপূর্ন ব্যক্তিদের টার্গেট করে হামলা চালিয়ে যাবে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

মার্কিন গোয়েন্দা রিপোর্ট

খাসোগি হত্যার অনুমোদন দিয়েছিলেন সৌদি ক্রাউন প্রিন্স

২৭ ফেব্রুয়ারি ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status