চলচ্চিত্র সংশ্লিষ্টদের সামাজিক দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রোববার, ৩:৩৩ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে সামাজিক দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের চলচ্চিত্র শিল্প নষ্ট হয়ে যাক, সেটা সরকার কখনো চায় না। এক সময় টেলিভিশন যুগের আবির্ভাবে সিনেমা শিল্প থমকে গেলেও আবার সিনেমার যুগ ফিরে এসেছে। সিনেমাগুলো সেইভাবেই তৈরি করতে হবে, যেন পরিবার পরিজন নিয়ে সবাই দেখতে পারে।
আজ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শুধু বাংলাদেশেই না, এখন পৃথিবীর বিভিন্ন দেশে মানুষ সিনেমা দেখছে। হয়ত হলে যায় না, ঘরে বসে দেখে। কিন্তু হলেও আমাদের মানুষ টানতে হবে। আর মানুষ যাতে হলে যায়, সেই ব্যবস্থা করতে হবে।
দেশের উন্নয়নে সিনেমা শিল্প অনেক অবদান রাখতে পারে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় মানুষকে আরো উদ্বুদ্ধ করেন। প্রজন্মের পর প্রজন্ম যেন আমাদের ইতিহাসটা জানতে পারে।
মানুষ যেন ভালোভাবে জীবনযাপন করতে পারে সেদিকে লক্ষ্য রেখে আপনারা কাজ করবেন।          
শিশুদের জন্য চলচ্চিত্র নির্মাণের আহবান জানিয়ে তিনি বলেন, শিশুদের জন্য এমনভাবে সিনেমা নির্মাণ করেন যাতে তারা সেখান থেকে ভবিষ্যত জীবন গড়ার অনুপ্রেরণা পায়।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ২০১৯ সালে নির্মিত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে ২৫টি ক্যাটাগরিতে মোট ৩১ জনকে এ অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়। এছাড়া চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য মাসুদ পারভেজ (সোহেল রানা) ও কোহিনুর আক্তার সুচন্দাকে আজীবন সম্মাননা প্রদানকরা হয়েছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সমাবেশের অনুমতি পেল বিএনপি

রাজশাহীতে দ্বিতীয় দিনেও বাস বন্ধ, দুর্ভোগ

২ মার্চ ২০২১

কারাগারে বন্দি নির্যাতন

জেল সুপার ও জেলারসহ চারজনের বিরুদ্ধে মামলা

২ মার্চ ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



বিদায় সংবর্ধনায় বিচারপতি মির্জা হোসেইন হায়দার-

বাস্তবে বিচার বিভাগ কতটুকু স্বাধীন, তা আমরা সকলেই জানি

তিন বছর পর রহস্য উদঘাটন

এক প্রেমিকের প্রতারণার বলি দুই বোন

DMCA.com Protection Status