বসুরহাটে কাদের মির্জা জয়ী

স্টাফ রিপোর্টার, নোয়াখালী ও কোম্পানীগঞ্জ প্রতিনিধ

শেষের পাতা ১৭ জানুয়ারি ২০২১, রোববার

বহুল আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা জয়ী হয়েছেন। নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণার পর তিনি বলেছেন, এ বিজয় জনতার বিজয়, এ বিজয় অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের, বিদ্রোহের বিজয়। আমি সেদিন বিজয়ের মালা পরব যেদিন আমার দেয়া প্রতিশ্রুতি পালন করতে পারব। ইভিএম ভোট গণনায় পর সন্ধ্যা ৬টায় বিপুল ভোটে বিজয়ী আবদুল কাদের মির্জা সাংবাদিকদের এ কথাগুলো বলেন। কাদের মির্জা বলেন, আগামী তিন মাসের মধ্যে যদি কোম্পানীগঞ্জে গ্যাস সরবরাহ লাইন বসানো না হয় এবং নাম পরিবর্তন করা না হয় তাহলে জাতীয় গ্রীড লাইনে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হবে। প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ঘরে ঘরে চাকরি প্রসঙ্গে তিনি বলেন, অবিলম্বে কবিরহাট ও কোম্পানীগঞ্জের ৫শ’ করে অন্তত এক হাজার বেকার যুবককে চাকরি দিতে হবে। টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্য, বদলি বাণিজ্য, মাদক ব্যবসাসহ অপরাজনীতি বন্ধ করতে হবে। ফেনী ও নোয়াখালী জেলায় হাওয়া ভবনের ব্যবসায়ী অংশীদার ১/১১ এর কুশীলবের ভাই সহ রাজাকার পরিবারের সদস্যদের কমিটি থেকে বের করে এ দুই জেলায় কমিটি পুনর্গঠন করতে হবে।
প্রয়োজনে নোয়াখালীতে মুক্তিযুদ্ধের বীর সেনানী মাহমুদুর রহমান বেলায়েত ও অধ্যক্ষ খায়রুল আনম সেলিমের নেতৃত্বে এবং ফেনীতে সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও জয়নাল হাজারীর নেতৃত্বে আওয়ামী লীগকে পুনর্গঠন করতে হবে। তিনি বলেন, রাষ্ট্রের আইনকে তোয়াক্কা না করে পুলিশ এমপিদের মদের আসর পাহারা দেয়া বন্ধ করতে হবে। বড় বড় মাদকের গডফাদার সে যেই হোক তাদের আইনের আওতায় আনতে হবে। ফেনীর উপজেলা চেয়ারম্যানকে গুলি করে গাড়ীসহ পুড়িয়ে হত্যার ঘটনা পুনরায় তদন্ত করে বিচার করতে হবে। এ সকল দাবি পূরণের জন্য আমি সংগ্রাম অব্যাহত রাখব। আবদুল কাদের মির্জা বলেন, এ সকল দাবির কথা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করে জানাতে চেষ্টা করবো। সর্বশেষ নির্বাচন কমিশন সূত্রে জানায়, বসুরহাট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) ১০৭৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কামাল উদ্দিন চৌধুরী (ধানের শীষ) পেয়েছেন ১৭৭৮ ভোট। জামায়াত সমর্থিত মাওলানা মোশারফ হোসেন (মোবাইল ফোন) পেয়েছেন ১৪৫১ ভোট।
 

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

অগ্নিঝরা মার্চ

বঙ্গবন্ধুর নির্দেশে সকল প্রতিষ্ঠান বন্ধ

৪ মার্চ ২০২১

বাংলাদেশ এশিয়ায় বিস্ময়কর ডিজিটাল লিডার

৪ মার্চ ২০২১

কমপক্ষে এক দশক আগে, বাংলাদেশ প্রত্যয় ঘোষণা করেছিল, প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী বা সুবর্ণ জয়ন্তীতে ২০২১ ...

হজ করতে করোনা ভ্যাকসিন বাধ্যতামূলক

৪ মার্চ ২০২১

এ বছর হজ পালনে করোনাভাইরাসের ভ্যাকসিন নেয়া বাধ্যতামূলক করেছে সৌদি আরব। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত ...

দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ

৪ মার্চ ২০২১

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ। ...

মিয়ানমারে বিক্ষোভে ফের গুলি নিহত ৯

৪ মার্চ ২০২১

মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর গুলিতে বুধবারও অন্তত ৯ গণতন্ত্রপন্থির মৃত্যু হয়েছে। দেশটির প্রধান শহরগুলোতে গত ৬ই ...

৩ পুলিশ গ্রেপ্তার

গৃহবধূকে পিস্তল ঠেকিয়ে টাকা ছিনতাই

৩ মার্চ ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



তামিমাকে চ্যালেঞ্জ রাকিবের

ডিভোর্স হয়নি, কোনো প্রমাণ নেই (ভিডিও)

খুলনায় বিএনপি’র সমাবেশে বক্তারা

সরকারকে আর সময় দেয়া যাবে না

DMCA.com Protection Status