বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনে কাঠগড়ায় রোহিত

স্পোর্টস ডেস্ক

খেলা ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

ভালো অবস্থানে থেকেও চারশ করতে পারল না অস্ট্রেলিয়া। অনভিজ্ঞ ভারতীয় বোলিং লাইন আপ স্বাগতিকদের শেষ ৫ উইকেট তুলে নিয়েছে ৯৫ রানেই। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া থেমেছে ৩৬৯ রানে। জবাবে ২ উইকেটে ৬২ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত। তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন চেতশ্বর পূজারা (৮*) ও অধিনায়ক অজিঙ্কা রাহানে (২*)। শনিবার ব্রিসবেনে ছিল বৃষ্টির দাপট। শেষ সেশনের একটি বলও মাঠে গড়ায়নি। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে দাপট ছিল ভারতীয় ব্যাটসম্যানদের।
দারুণ খেলতে থাকা রোহিত শর্মা উইকেট ছুড়ে দিয়ে না আসলে কিছুটা এগিয়ে থেকেই দিন শেষ করতে পারতো ভারত। রোহিতের এভাবে উইকেট ছুড়ে দিয়ে আসায় চটেছেন সুনীল গাভাস্কার।

ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সফরের শেষ দিকে স্কোয়াডে ঢোকেন রোহিত। ১৪ মাস পর টেস্টে ফিরে সিডনিতে দ্বিতীয় ইনিংসে করেছিলেন ফিফটি। ব্রিসবেনেও শুরুটা করেছিলেন দুর্দান্ত। লাঞ্চ বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে নাথান লায়নের নিরীহ এক ডেলিভারিতে ক্যাচ দিয়ে ফেরেন রোহিত (৪৪ রান)। তার এক বল আগেই লায়নকে বাউন্ডারি হাঁকিয়েছিলেন তিনি। তারপরও আবার কেন বড় শট খেলতে গেলেন? এমন প্রশ্ন তুলেছেন সুনীল গাভাস্কার। টেস্ট ক্রিকেটে প্রথম ১০ হাজার রান করা এই কিংবদন্তি ব্যাটসম্যান বলেন, ‘দায়িত্বজ্ঞানহীন শট। দুই বল আগেই দারুণ এক বাউন্ডারি মারার পর কেন আবার বড় শট খেলার তাড়া? তোমার মত অভিজ্ঞ একজনের কাছে এই আউটের জন্য কোন অজুহাত চলে না। অপ্রয়োজনীয় শট খেলে উইকেট দিয়ে এসেছে রোহিত।’

১০০তম টেস্ট খেলতে নামা নাথান লায়নের বলে সবচেয়ে বেশিবার টেস্টে আউট হলেন রোহিত শর্মা। অজি অফস্পিনারের বিপক্ষে খেলা ২৫৮ বলের মধ্যে ছয়বার আউট হয়েছেন রোহিত।

ব্রিসবেন টেস্টে মূলত চার বোলার নিয়ে খেলছে ভারত। সিরিজ নির্ধারণী শেষ টেস্টের প্রথম দিনই চোট পেয়ে মাঠ ছাড়েন পেসার নবদিপ সাইনি। মাত্র চার টেস্টের অভিজ্ঞতা সম্পন্ন ভারতীয় বোলিং লাইনআপ চারশর নীচে গুটিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। আগের দিনের ৫ উইকেটে ২৭৪ রান নিয়ে ব্যাটিং শুরু করে অস্ট্রেলিয়া। শার্দুল ঠাকুরের বলে টিম পেইন ৫০ রান করে ফিরলে ভাঙে ৯৮ রানের জুটি। দ্রুতই ফেরেন ক্রিস গ্রিন (৪৭ রান)। নাথান লায়ন (২৪ রান) ও মিচেল স্টার্কের (২০ রান) ব্যাটে সাড়ে তিনশ পেরোয় স্বাগতিকদের ইনিংস। ৩টি করে উইকেট নেন দুই অভিষিক্ত নটরাজন ও নবদিপ সাইনি। দুই বছরের বেশি সময় পর টেস্টে ফেরা শার্দুল ঠাকুরের শিকার ৩ উইকেট।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাংলাদেশ-ভারতকে বাদ দিয়ে মালদ্বীপকে বেছে নিলো এএফসি

২ মার্চ ২০২১

এএফসি কাপের গ্রুপ পর্বে ‘ডি’ গ্রুপের সবক’টি ক্লাবই স্বাগতিক হতে চেয়েছিল। বাংলাদেশ, ভারত ও মালদ্বীপ ...

ছোট পর্দায় আজকের খেলা

২ মার্চ ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলমোহামেডান-মুক্তিযোদ্ধা বিকাল ৩টারহমতগঞ্জ-শেখ জামাল বিকাল ৪টা(টি-স্পোর্টস)আফগানিস্তান-জিম্বাবুয়ে প্রথম টেস্ট



খেলা সর্বাধিক পঠিত



সভাপতি পদে তিন প্রার্থী

পরিচালক পদে মনোনয়ন নিলেন সেই লোকমান

DMCA.com Protection Status