করোনায় মারা গেলেন প্রভাবশালী ইসলাম প্রচারক শেখ আলী জাবের

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২১, শুক্রবার, ৪:৪৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩২ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ইন্দোনেশিয়ার প্রভাবশালী ইসলাম প্রচারক শেখ আলী জাবের আল হাদরামি। বৃহস্পতিবার দেশটির ইয়ারসি নামক হাসপাতালে তিনি মারা যান। এর আগে দীর্ঘ ১৯ দিন তিনি করোনা আক্রান্ত হয়েছে হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, ইন্দোনেশিয়ার সবথেকে প্রভাবশালী ইসলাম প্রচারকদের মধ্যে অন্যতম ছিলেন শেখ আলী জাবের। ২০১১ সালে ইন্দোনেশিয়ার সাবেক প্রেসিডেন্ট সুসিলো বামবাং ইউধোইয়োনোর সময়ে আলী জাবেরকে দেশটির নাগরিকত্ব দেয়া হয়। গত এক দশকে ইন্দোনেশিয়ার জনপ্রিয় ইসলামি ব্যক্তিত্বে পরিণত হন তিনি। দেশটির টিভিতে তার বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার হয়।
তাছাড়া ইন্দোনেশিয়ায় রমজান মাসব্যাপী সম্প্রচারিত শিশুদের কোরান প্রতিযোগিতার আয়োজনও করতেন তিনি। ইন্দোনেশিয়া ছাড়াও তিনি জনপ্রিয় ছিলেন আশেপাশের দেশগুলোতেও। বিভিন্ন প্রোগ্রামে অংশ নিতে প্রায়ই যেতেন ব্রুনেই, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং ও তাইওয়ানসহ পার্শ্ববর্তী বিভিন্ন দেশে। তার মৃত্যুতে শোক জানিয়েছেন আরব বিশ্বের বিশিষ্ট ব্যক্তিরা। ইন্দোনেশিয়ার তাংরাং শহরের একটি কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status