আলাপন

শিল্পীদের স্বঘোষিত পারিশ্রমিক মেনে নিতে পারছি না -সালাউদ্দিন লাভলু

এন আই বুলবুল

বিনোদন ১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৫:২৬ অপরাহ্ন

নতুন বছরে টিভি নাটকের জনপ্রিয় অনেক শিল্পী পারিশ্রমিক বাড়িয়েছেন।একদিকে নাটকের বাজেট কমছে, আর অন্যদিকে শিল্পীদের পারিশ্রমিক বাড়ানোর বিষয়টিকে ভালো চোখে দেখছেন না নাট্যঙ্গনের অনেকেই। একে কান্ডজ্ঞানহীন সিদ্ধান্ত বলে মনে করেন জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাভলু। তিনি বলেন, শিল্পীদের স্বঘোষিত পারিশ্রমিক মেনে নিতে পারছি না। দিন দিন যেখানে নাটকের বাজেট কমছে সেখানে কিভাবে তারা পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নেয়। করোনার এই সময়ে বিভিন্ন দেশের শিল্পীরা পারিশ্রমিক কমিয়েছেন। আমাদের শিল্পীদের চিত্র তার বিপরীতমুখী। অভিনয়ের পাশাপাশি এই অভিনেতা পরিচালনাও করছেন। আগামী ২১শে জানুয়ারি নতুন একটি ধারাবাহিক নাটকের শুটিং শুরু করবেন বলে জানান তিনি।
চ্যানেল আইয়ের জন্য এটি নির্মাণ করবেন লাভলু। এই সিরিয়ালে বিভিন্ন চরিত্রে  থাকছে নতুন শিল্পীদের উপস্থিতি। কিন্তু কেন? উত্তরে তিনি বলেন,এর আগেও আমি নতুনদের নিয়ে ধারাবাহিক নাটক করেছি। দর্শক সেসব নাটক গ্রহণ করেছেন। নতুনদের নেবার কারণ হলো এখনকার শিল্পীদের অনেকের সিডিউল ঠিক মতো পাওয়া যায় না। এছাড়া সব চ্যানেলে ঘুরেফিরে তাদের দেখতে দেখতে দর্শক অতিষ্ঠ। আমি তাই নতুনদের প্রাধান্য দিচ্ছি। নতুন বছরে লাভলুর চলচ্চিত্র নির্মানের পরিকল্পনার কথাও জানান। তিনি বলেন, এই বছরের শুরুতে ছবির কাজ শুরু করার ইচ্ছে ছিলো। কিন্তু প্রযোজক এখন  চাচ্ছেন না। আরো কিছু দিন সময় যাক। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই কাজটি শুরু করবো। আশা করছি বছরের মাঝামাঝি থেকে ছবির কাজ শুরু করতে পারবো। এই অভিনেতা শোবিজের সামগ্রিক বিষয় নিয়েও কথা বলেন। প্রত্যেক শিল্পীর মিডিয়ার প্রতি দায়বদ্ধ থাকা উচিত বলে  মনে করেন। তিনি আরও বলেন, শিল্পের প্রতি যার দায়বদ্ধতা নেই সে যা খুশি তাই করতে পারে। কিন্তু এটি ঠিক না। একটা ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিতে হলে সবাইকে ভাবতে হবে। আমাদের এখনো অনেক কিছু অনিয়মের মধ্য চলছ। এগুলো থেকে বের হয়ে আসতে হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Meer Shafiqul Islam

২০২১-০১-১৪ ১৯:২২:৫৩

পুরাতনদের মধ্যে চঞ্চল চৌধুরী এবং আ খ ম হাচান এই দুই জন ছাড়া সবাইকে বয়কট করা উচিত। মোশারফ করিম একজন প্রতিটা নাটকের খারাপ ভাষায় বকাবকি ছাড়া আর কিছু জানেনা।

Sujon Kumar Roy

২০২১-০১-১৪ ০৩:৩৩:৪৮

প্রিয় লাভলু স্যার আপনি সত্যই বলেছেন। বর্তমান কিছু শিল্পীরা ইন্ডাস্ট্রিজের কথা না ভেবে শুধু নিজেদের আখেরে গুছানোর পাইতারায় মশগুল। আপনার নাটকে আমি হুমায়ূন আহমেদ স্যারের প্রতিকৃতি খুঁজে পাই। আপনার নাটকে বাংলার জীবন খুঁজে পাই।

সেজান

২০২১-০১-১৪ ০০:৪৭:৫০

টিভি পর্দায় ঘুরেফিরে কয়েকটি মুখের উপস্থিতি এবং তাদের একঘেয়ে অভিনয় বিরক্তিকর।

* মুঃওয়াসিউল হক

২০২১-০১-১৩ ২২:৫৬:৫৯

আমাদের শিল্পীরা লোভি!

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

‘কোনো শিল্পীই বসে ছিল না’

২৬ ফেব্রুয়ারি ২০২১

ডিরেক্টরস গিল্ড’র নির্বাচন আজ

২৬ ফেব্রুয়ারি ২০২১

এবার অন্যরূপে

২৬ ফেব্রুয়ারি ২০২১

টপ নিউজ

নতুন করে শুরু

২৬ ফেব্রুয়ারি ২০২১

পানির নিচে কেটের ৭ মিনিট

২৫ ফেব্রুয়ারি ২০২১

বাজিমাত ‘গাঙ্গুবাঈ’ আলিয়ার

২৫ ফেব্রুয়ারি ২০২১



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status