‘হোম ম্যাচ’ নিজ ঘরেই খেলতে চায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ বাকি বাংলাদেশের। তিনটিই হোম ম্যাচ। করোনাভাইরাসের কারণে ম্যাচের ভেন্যু নিয়ে কিছুটা অনিশ্চয়তা জেগেছে। তবে বাংলাদেশের চাওয়া, ম্যাচগুলো যেন ঘরের মাঠেই হয়।
গত ডিসেম্বরে ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচটি ৫-০ গোলে হেরেছিল তারা। ওই ম্যাচের পর জাতীয় ফুটবল দলে বৃটিশ কোচ জেমি ডে কাতার থেকে ইংল্যান্ডে ফিরেছিলেন। আজ কোচ ঢাকায় ফিরছেন বলে জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। তিনি বলেন ‘কোচ আগামীকাল (বৃহস্পতিবার) আসছেন।
নিয়ম অনুযায়ী তিনি ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন। এরপর কাজ শুরু করবেন।’
আগামী ২৫শে মার্চ আফগানিস্তানের বিপক্ষে, ৭ই জুন ভারতের বিপক্ষে এবং ১৫ই জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচগুলো খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো প্রাথমিক সূচি অনুযায়ী নিজেদের মাঠে খেলার ব্যাপারে দল অনড় বলে জানিয়েছেন নাবিল। তিনি বলেন, ‘বিশ্বকাপ বাছাইয়ে আমাদের এখনও তিনটি হোম ম্যাচ বাকি আছে, সেগুলো নিয়েও আলোচনা হয়েছে আজ (বুধবার)। একটি ফেডারেশন এরই মধ্যে আমাদের প্রস্তাব দিয়েছে, বাকি ম্যাচগুলো তাদের ভেন্যুতে খেলার জন্য। আমরা তাদেরকে ধন্যবাদ দিয়ে বলেছি, বাকি যে ম্যাচগুলো আছে, তাদের মধ্যে কোনো ফেডারেশন এখনও তাদের হোম ভেন্যু দেয়নি। কেবল আমরাই সিলেটের নাম জানিয়েছি। আমরা আলোচনায় সিদ্ধান্ত নিয়েছি, নিজেদের হোম ম্যাচগুলো নিজেদের মাঠে খেলার। এখন ফিফা বা এএফসি যদি কোনো সিদ্ধান্ত নেয়, সেটা ভিন্ন কথা। কিন্তু আমরা চাই, আমাদের ম্যাচগুলো নিজেদের মাঠে খেলতে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

শেখ জামালের গোল উৎসব

একাই ৪ গোল করলেন জোবে

২৮ জানুয়ারি ২০২১

এবার সময় নিলেন না ফাওয়াদ

২৮ জানুয়ারি ২০২১

আরচারির জন্য বিকল্প ভেন্যু দেখছে সরকার

২৮ জানুয়ারি ২০২১

হঠাৎ করেই টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে প্রিমিয়ার লীগ ফুটবলের ভেন্যু ঘোষণা করে বাংলাদেশ ...

কুমিল্লায় মোহামেডান-আবাহনীর দ্বৈরথ আজ

২৮ জানুয়ারি ২০২১

ঢাকার মাঠের দর্শকদের কাছে আবাহনী লিমিটেড ও মোহামেডানের দ্বৈরথ আট দশটা সাধারণ ম্যাচে পরিণত হয়েছে। ...

এএফসি কাপে কঠিন পরীক্ষার মুখে আবাহনী

২৮ জানুয়ারি ২০২১

এএফসি কাপে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো জোনাল সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল আবাহনী লিমিটেড। গতবার তারা ...

বাংলাদেশ গেমসে ঢাকার বাইরে সাত ভেন্যু

২৮ জানুয়ারি ২০২১

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসকে শুধু রাজধানীকেন্দ্রিক না রেখে জেলা পর্যায়ে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছে বাংলাদেশ অলিম্পিক ...

ছোট পর্দায় আজকের খেলা

২৮ জানুয়ারি ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লীগমোহামেডান-আবাহনী বিকাল ৩টাচট্ট. আবাহনী-শেখ রাসেল বিকাল ৩:৩০মুক্তিযোদ্ধা-সাইফ স্পোর্টিং সন্ধ্যা ৬টা



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status