হোয়াইট হাউজের ফিউচার ফার্স্ট ডগ ‘মেজর বাইডেন’

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (৫ দিন আগে) জানুয়ারি ১২, ২০২১, মঙ্গলবার, ১০:৪৯ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:৪৭ অপরাহ্ন

আগামী ২০শে জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন জো বাইডেন। এদিন থেকে হোয়াইট হাউজে তার জীবনযাপন শুরু হবে। এবার তার সঙ্গে হোয়াইট হাউজে প্রবেশ করবে তার পোষ্য কুকুর মেজর। মেজরের হোয়াইট হাউজ গমন উদযাপন করতে এক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেছে তার সাবেক আশ্রয়কেন্দ্র। শপথ গ্রহণ অনুষ্ঠান বা ইনঅগুরেশনের আদলে এই ভার্চুয়াল অনুষ্ঠানকে ডাকা হচ্ছে ‘ইনডগুরেশন’ নামে। এ খবর দিয়েছে সিএনএন।
জার্মান শেপার্ড মেজরকে ২০১৮ সালে প্রাণী আশ্রয়কেন্দ্র ডেলাওয়ার হিউম্যান এসোসিয়েশন (ডিএইচএ) থেকে কেনেন বাইডেন। এই প্রথম কোনো আশ্রয়কেন্দ্র থেকে একটি কুকুর হোয়াইট হাউজে যাচ্ছে। মেজরের হোয়াইট হাউজ গমন উদযাপন করতে ডিএইচএ ও পাম্পকিন পেট ইনস্যুরেন্স একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেছে।
ডিএইচএ অনুষ্ঠানটির আখ্যা দিয়েছে ‘কুকুরদের সবচেয়ে বড় ভার্চুয়াল পার্টি’।
‘ইনডগুরেশন’ অনুষ্ঠানটি বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানের তিন দিন আগে ১৭ই জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমে অনুষ্ঠানটির উপস্থাপনা করবেন এনবিসি’র ‘টুডে’ অনুষ্ঠানের উপস্থাপক জিল মার্টিন। অনুষ্ঠানটিতে যোগ দিতে ন্যূনতম ১০ ডলার অনুদান দিতে হবে।
এদিকে, আশ্রয়কেন্দ্র থেকে হোয়াইট হাউজে যাওয়া প্রথম কুকুর মেজর হলেও, উদ্ধার হওয়া কোনো কুকুর এবারই প্রথম হোয়াইট হাউজে যাচ্ছে, তা নয়। এর আগে ইউকি নামের মিশ্র জাতের একটি কুকুরকে উদ্ধার করে হোয়াইট হাউজে নিয়ে গিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট লিন্ডন বি জনসনের মেয়ে লুসি।
এছাড়া, হোয়াইট হাউজে এবার মেজরের পাশাপাশি স্থান পাবে চ্যাম্প নামের বাইডেন পরিবারের আরেকটি জার্মান শেপার্ড।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ন্যাশনাল ইন্টারেস্টের প্রতিবেদন

ভারত-চীন পারমাণবিক যুদ্ধ হলে ধ্বংস হবে পৃথিবী

১৭ জানুয়ারি ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status