কলকাতা কথকতা

ভ্যাকসিন পৌঁছালো কলকাতায়, বাগবাজারে স্টোরের সামনে ভিড়

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা (৫ দিন আগে) জানুয়ারি ১২, ২০২১, মঙ্গলবার, ১০:১৬ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:৪৬ অপরাহ্ন

স্বামী বিবেকানন্দের জন্মদিনে অবশেষে সোনার থেকেও দামি কোভিড  ভ্যাকসিন এসে পৌছালো কলকাতায়। সিমলায় বিবেকানন্দের  জন্মভিটের  অদূরে বাগবাজার ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরে সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড-এর এই ভায়ালগুলি রাখা হয়েছে। প্রথম দফায় কলকাতায় ১১ লাখ ভায়াল ভ্যাকসিন আসছে। প্রথম দফাটি হায়দরাবাদ থেকে আজ ভোরেই এসে পৌঁছালো।   

প্যান্ডামিকের এই মোক্ষম দাওয়াই দেখতে বাগবাজার স্টোরের সামনে উৎসাহী জনতার ভিড় ছিল। বলাই বাহুল্য, কেউ কাছে ঘেঁষতে পারেননি।  মাহিন্দ্রা সিকিউরিটিজের নিরাপত্তাতো ছিলই, স্থানীয় পুলিশও ঘিরে রেখেছে বাগবাজার স্টোর। অনুমতি ছাড়া কাক পক্ষীও গলতে পারছে না সেখানে। এই বাগবাজার স্টোর থেকেই পঞ্চাশটি ভ্যাকসিন ভ্যানে জেলার ২০০টি কেন্দ্রে এই ভায়াল পৌঁছাবে। ২ হাজার স্বেচ্ছাসেবকও তৈরি।


বাগবাজার স্টোরে কোল্ডলাইন  ফ্রিজার এবং কুলার আছে বেশ কয়েকটি।  ফ্রিজারে হিমাঙ্কের নিচে কুড়ি ডিগ্রি পর্যন্ত সংরক্ষণের ব্যবস্থা আছে। কুলারে মাইনাস আট ডিগ্রি পর্যন্ত সংরক্ষণ সম্ভব।  ভায়ালগুলি রাখা হচ্ছে কুলারে।  বাগবাজার ছাড়াও হেস্টিংসের সেন্ট্রাল মেডিকেল স্টোরেও সংরক্ষণের ব্যবস্থা আছে।  প্রয়োজনে এই স্টোর্সকেও কাজে লাগান হবে।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর

কলকাতা কথকতা

ভ্যাকসিন নেওয়ার পরই সংজ্ঞা হারালেন নার্স

১৭ জানুয়ারি ২০২১

কলকাতা কথকতা

চিকিৎসকরা ভ্যাকসিন নিলেন প্রথম দিনেই (অডিও)

১৬ জানুয়ারি ২০২১



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status