সিলেটে বৃটেন ফেরা শতাধিক যাত্রী কোয়ারেন্টিনে

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

এক্সক্লুসিভ ১২ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

বৃটেন থেকে সিলেটে এসেছেন আরো ৪৩ জন যাত্রী। তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এ নিয়ে চলতি মাসে তিন ফ্লাইটে বৃটেন থেকে সিলেটে এলেন ১১২ জন যাত্রী। তারা সকলেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন- সরকারের নিয়মেই বৃটেন প্রবাসীরা সিলেটে এসে কোয়ারেন্টিন পালন করছেন। এই সময়ে যাদের চিকিৎসার প্রয়োজন হচ্ছে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। গতকাল দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৬০ জন যাত্রী নিয়ে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটের ৪৩ জন সিলেটের। বাকি ১৭ জন ঢাকার যাত্রী।
দুপুর সোয়া ১২টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি সিলেট বিমানবন্দরে অবতরণ করে। ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ সাংবাদিকদের জানিয়েছেন- ফ্লাইটটিতে থাকা ১৭ যাত্রী নিয়ে বেলা সোয়া ১টার দিকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমানবন্দর ত্যাগ করে। বিমানবন্দরের সিলেটের ৪৩ জন যাত্রী নামার পর পরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে ১৪ দিনের কোয়ারেন্টিন পালনের জন্য হোটেলে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার ও একই সপ্তাহের সোমবার লন্ডন থেকে আসা যাত্রীরা সিলেটের হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রয়েছেন। ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে।
যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে সর্বশেষ গত ২৪শে ডিসেম্বর ২০২ জন, গত ২৮শে ডিসেম্বর ২০২ জন, ৩১শে ডিসেম্বর ২৩৭ যাত্রী দেশে ফেরে। এরপর গত ৪ঠা জানুয়ারি ৩৮ জন ও ৭ই জানুয়ারি ৩৪ জন যাত্রী নিয়ে বিমানের পাঁচটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এই তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪, ২০২, ৪২ ও ২৮ জন ছিলেন সিলেটের যাত্রী।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

র‌্যাবের ব্রিফিং

আওয়ামী লীগের সভামঞ্চে গ্রেনেড ছুড়েছিল ইকবাল

২৪ ফেব্রুয়ারি ২০২১



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status