দুর্নীতির অভিনব শাস্তি

তথ্য অফিসার হলেন পিয়ন, সিকিউরিটি গার্ড

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (১ মাস আগে) জানুয়ারি ১১, ২০২১, সোমবার, ৯:৪৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৪৫ অপরাহ্ন

হাথরাস এর পর বদাউনে গণধর্ষণ নিয়ে চাপের মুখে পড়া  ভারতের অঙ্গরাজ্য উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার  অভিনব শাস্তিমূলক সিদ্ধান্ত নিলো।  দুর্নীতির দায় প্রমাণিত হওয়ায় চার অতিরিক্ত তথ্য আধিকারীকের ডিমোশন করা হলো।  বেরিলির অতিরিক্ত তথ্য অফিসারকে তার দপ্তরেই পিয়ন,  ফিরোজাবাদের তথ্য অফিসার দয়াশঙ্করকে সিকিউরিটি গার্ড,  মথুরার তথ্য অফিসার বিনোদ কুমার শর্মাকে  সরকারি  সিনেমা হলের অপারেটর ও ভারোহির  তথ্য অফিসার অনিল কুমার সিংকে জমাদারদের লিডার করা হয়েছে।  দুর্নীতিগ্রস্ত এই অফিসাররা সবাই নতুন সরকারি পদে যোগ দিয়েছেন।  যোগী আদিত্যনাথ প্রশাসনের এই বলিষ্ঠ সিদ্ধান্তে হতবাক রাজনৈতিক মহলও।

তারাও বলছেন,  এই সিদ্ধান্ত নজিরবিহীন।  আগে কখনও ঘটেনি। আসলে হাথরাস এর পরে বদাউনের গণধর্ষণ যোগী সরকারের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করেছে।  বদাউনেও এক তরুণীকে গণধর্ষন করে তার যৌনাঙ্গ চিরে ফেলা হয়েছে। বিপন্ন ভাবমূর্তি উদ্ধারেই যোগী সরকারের দুর্নীতির বিরুদ্ধে এই জেহাদ বলে মনে করা হচ্ছে।     

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md Kamrul Hassan

২০২১-০১-১০ ১০:৫৮:৫৩

আমাদের সোনার বাংলাদেশে যদি এই নিয়ম চালু হয় তাহলে সবকটা পিয়ন, দাড়োয়ান আর ঝাড়ুদার সর্দারের চাকরি শেষ হয়ে যাবে!! আমি চাই বর্তমান সরকার এই চালু করুক!!

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status