ধর্ষককে স্টেডিয়ামে প্রকাশ্যে ফায়ারিং স্কোয়াডে দেয়ার দাবি ড. সৈয়দ আনোয়ার হোসেনের

স্টাফ রিপোর্টার

মত-মতান্তর ১০ জানুয়ারি ২০২১, রোববার

করোনা মহামারি কালে ধর্ষণেরও মহামারি হয়েছে উল্লেখ করে ইতিহাসবিদ ও বিউপি’র (বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস) বঙ্গবন্ধু চেয়ার ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেছেন, ধর্ষক এবং ধর্ষণে অভিযুক্ত প্রমাণ হলে অপরাধীদের স্টেডিয়ামে অপেন ফায়ারিং স্কোয়াডে দেয়া উচিৎ। আর তা করা দরকার ঘোষণা দিয়ে, প্রকাশ্যে।
সাম্প্রতিক সময়ে একের পর এক ধর্ষণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে তিনি আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনাগুলোতে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ মানবাধিকার সংগঠনগুলোর কোন বিবৃতি দেখছি না। অথচ আমাদের এখানে দোষীদের মৃত্যুদন্ড প্রদান করলে তারা বিবৃতি প্রদান করে, তা রহিতের কথা বলে।
তিনি বলেন, এখানকার পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। যেভাবে ধর্ষণ বেড়েছে তা রোধে কার্যকরি ব্যবস্থা গ্রহণ অত্যন্ত জরুরি। ধর্ষণের মহামারি রোধে প্রয়োজন হলে জনসম্মকে ফায়ারিং স্কোয়াডে দিতে হবে অভিযুক্তকে। অন্যথায় তা বন্ধ হবে না।    

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

z Ahmed

২০২১-০১-১৪ ১২:৫৮:৪৪

Its a very good advice. But how to do it? Who will do it? Until true justice is established it won't work.

MD. HASAN SHAHID FER

২০২১-০১-১৩ ১৬:৩৫:২৮

আপনার সাথে একমত পোষণ করছি স্যার। সেইসাথে এইধরণের সংবাদ প্রকাশের ক্ষেত্রে আরো মার্জিত হওয়া উচিত ,ছবি প্রকাশ না করে ভালো ,ফরেনসিক ডাক্তারদেরও পাবলিক মন্তব্য করা থেকে বিরত থাকা উচিত।

Siddiqui

২০২১-০১-১৩ ১০:৪১:৩৩

দিহানের মৃতূদনড দিয়ে দিহানকে বাচাইয়া দিয়েন না ৷ ওর ধষ'নে ব্যবরিত অচর টাকে মৃতূদনড দিয়া ওকে বাচিয়ে রাখুন . তাতে ও সারা জিবন দেখতে ও অনুভব করতে থাকবে ৷ আর ওকে দেখে সবাই সত''ক থাকবে ৷

Khokon

২০২১-০১-১১ ০৯:৫৮:২৪

আজকের কোনটা ধর্ষণ, কোনটা শারীরিক রিলেশন বলা মুস্কিল ? ধর্ষণ বলতে বুঝি বা বুঝায়, জোর করে দৈহিক সম্পর্ক করা কিন্তু আজকাল সমাজে সেটা কমই হচ্ছে আর যেটা হচ্ছে সেটা পরস্পর সির্ধান্তে, কোনো কোনো ক্ষেত্রে সেটা হচ্ছে বেতিক্রম ধর্মী ! এই যে ইদানিং কালের ঘটনা !! মনে হয় মেয়েটি ইচ্ছা করেই এবং সেচ্ছায় দিহানের বাসায় গিয়েছিল এবং যা কিছু হয়েছিল স্বেচ্ছায় ই হয়েছিল কিন্তু হয়েছিল একটু বেতিক্রম ধর্মী এবং চরম উসছরিংখলাতার বহিঃপ্রকাশ ? দুষ্ট ছেলেমেয়েরা আজকাল যা করে, যদি যায় দক্ষিণে, বলে যাচ্ছে উত্তরে, যা কিছু অনুমান করা যায় মেয়েটির মাকে ফোন দ্বারা বলা । আর সে যদি এসব কাজে রাজি না - ই থাকতো, তাহলে ডাক চিৎকার দিয়ে মানুষ জড়ো করে ঘটনাটি ঘটার আগেই উগ্র ছেলেটির কাজে বাঁধা দিতে পারতো কিন্তু তা না করেই নীরবেই সবকিছু মেনে নিয়ে ছিল। সব কথার শেষ কথা, হত্যাকে মেনে নেওয়া যায় না । তার বিচার হতেই হবে ।

মো হানিফ

২০২১-০১-১০ ০০:৫৪:৫২

প্রেম নিয়ে রিলেশন নিয়ে গৌরব করে নাটক করবেন সিনেমার করবেন। প্রেমের রিলেশন শারীরিক রিলেশন অহরহ হচ্ছে। সেটাও সাপোর্ট করবেন। তাহলে শারীরিক সম্পর্ক আর ধর্ষণের মধ্যে পার্থক্য কি ?

মোশারেফ হোসেন

২০২১-০১-১০ ০০:৫১:৩৯

ফায়ারিং স্কোয়াডের চেয়ে শিরোচ্ছেদ উত্তম।

Rokib

২০২১-০১-১০ ১৩:২৩:৩৪

This procedure agreed to the holy Al Quran & Sunnah

Kazi

২০২১-০১-১০ ০০:২২:০১

ডঃ সৈয়দ আনোয়ার সাহেব। সহজে রায় কার্যকর করা যায় যে শাস্তি তা হল লিঙ্গ ছেদ। মৃত্যুদণ্ড কার্যকর দীর্ঘ সুত্রীতায় আবদ্ধ। তাই আইনকে ধর্ষকরা পরোয়া করছে না। একমাত্র লিঙ্গ ছেদ আইন পারবে ধর্ষণ বন্ধ করতে। স্টেডিয়ামে মৃত্যুদণ্ড ও পারবে না ধর্ষণ বন্ধ করতে।

Md. Monir Hossain

২০২১-০১-১০ ১৩:০৩:২০

Agree sir !!

আপনার মতামত দিন

মত-মতান্তর অন্যান্য খবর

বিপথগামী তরুণ সমাজ

হাতের মুঠোয় গোপনীয়তার ব্রাকেটে বন্দী স্মার্টফোনই?

১৫ জানুয়ারি ২০২১

বাঙালনামা

১৫ জানুয়ারি ২০২১

শ্রদ্ধা নিবেদন

সাংবিধানিক চেতনার বার্তাবাহক: মিজানুর রহমান খান

১৩ জানুয়ারি ২০২১

তার সঙ্গে আমার আর কোনোদিন পরিচয়ও হবে না

এক মিজানুর রহমান খানের মৃত্যুতে আরেক মিজানুর রহমান খানের আবেগঘন লেখা

১১ জানুয়ারি ২০২১

না জয়যুক্ত হয়েছে

৩১ ডিসেম্বর ২০২০



মত-মতান্তর সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status