চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন কমিটি আনন্দ মিছিল নিয়ে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

এক্সক্লুসিভ ২৮ ডিসেম্বর ২০২০, সোমবার

পূর্ণাঙ্গ কমিটি  ঘোষণার এক মাসের মাথায় চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে আহ্বায়ক হয়েছেন মো. সাইফুল আলম ও সদস্য সচিব শরীফুল ইসলাম তুহিন। আর এ নিয়ে সংঘর্ষের ঘটনায় পুলিশ ছাত্রদলের তিন নেতাকর্মীকে আটক করেছে।
রোববার দুপুরে চট্টগ্রাম মহানগরীর নুর আহমদ সড়কে বিএনপি’র দলীয় কার্যালয় নসিমন ভবনের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- মোজাম্মেল হক মনজু, তহিদুল ইসলাম সুমন ও মনিরুজ্জামান।
পুলিশ বলছে, নতুন আহ্বায়ক কমিটি ঘোষণায় আনন্দ মিছিলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের কারণে রাস্তায় প্রতিবন্ধকতা এবং জনমনে আতঙ্ক তৈরি হয়। এ কারণে তাদের আটক করা হয়েছে।
দলীয় নেতাকর্মীরা জানান, দীর্ঘ সাত বছর পর গত ৩০শে নভেম্বর বিএনপি নেতা গাজী মো. সিরাজ উল্লাহকে সভাপতি ও স্বেচ্ছাসেবক দল নেতা বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সমপাদক করে ২৭২ সদস্যবিশিষ্ট মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। পরে এটিকে বর্ধিত করে ৫৮৪ সদস্য করা হয়।
নতুন কমিটির নেতৃবৃন্দকে আগামী ৯০ দিনের মধ্যে তাদের অধীনস্থ সকল ইউনিট চট্টগ্রাম বিভাগীয় টিমের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে গঠন করে কেন্দ্রীয় ছাত্রদলের কাছে পাঠানোর নির্দেশনা প্রদান করা হয়।
কিন্তু এই কমিটি নিয়ে দেখা দেয় চরম অসন্তোষ। এ কমিটিতে যারা স্থান পেয়েছেন তাদের অনেকেরই ছাত্রত্ব নেই। আবার অনেকেই বিবাহিত।
ফলে শনিবার রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সমপাদক ইকবাল হোসেন শ্যামল ঘোষিত ৫০০ জনের এ কমিটি ভেঙে ৩৫ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। নতুন ওই কমিটিতে আহ্বায়ক হয়েছেন মো. সাইফুল আলম ও সদস্য সচিব শরীফুল ইসলাম তুহিন।
আর যুগ্ম আহ্বায়ক হয়েছেন, এইচএমএম আসিফ চৌধুরী লিমন, তারিকুল ইসলাম তানভীর, মোহাম্মদ সালাহ উদ্দীন সাহেদ, মো. সামিয়াত আমিন চৌধুরী জিসান, জিএম সালাহ উদ্দিন কাদের আসাদ, মো. আরিফুর রহমান মাস্টার আরিফ, জহির উদ্দীন বাবর, মোহাম্মদ আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, মো. সাব্বির আহমেদ, এমএ হাসান বাপ্পা, মো. রাজিবুল হক বাপ্পী, মো. মাহামুদুর রহমান বাবু, মো. ইসমাইল হোসেন, মোহাম্মদ আনাছ, মো. জাহেদ হোসেন খান জসি, মো. নূর নবী মহররম, নূর জাফর নাঈম রাহুল, মো. ফখরুল ইসলাম শাহীন। আহ্বায়ক কমিটির সদস্য হয়েছেন- মো. নজরুল ইসলাম, মো. শামসুদ্দীন শামসু, ইমরান হোসেন বাপ্পী, মো. আবু কাউসার, শাহরিয়ার আহমেদ, আল মামুন সাদ্দাম, দেলোয়ার হোসেন শিশির, তারেক আজিজ বিপ্লব, মাহামুদুল হাসান রাজু, মো. কামরুল হাসান আকাশ, মো. এনামুল হক, আবুল হাসনাত জুয়েল, মো. আব্বাস উদ্দিন, রকি হোসেন পিচ্চি।
কমিটি ঘোষণার খবরে রোববার দুপুরে নগরীর নুর আহমদ সড়কে বিএনপি’র দলীয় কার্যালয় নসিমন ভবনের সামনে আনন্দ মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় অপর অংশের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। ফলে পুলিশ তিন নেতাকর্মীকে গ্রেপ্তার করে।   
চট্টগ্রাম মহানগর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন এ প্রসঙ্গে বলেন, মিছিল করে পার্টি অফিসে আসছিল তারা। এ সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধলে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। জনমনে আতঙ্ক তৈরির অভিযোগে তিনজনকে আটক করা হয়।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

নারী দিবসে জাতীয় প্রেস ক্লাবে সেমিনার

মুক্তিযুদ্ধে নারীদের অসীম সাহসী ভূমিকা ছিল

৯ মার্চ ২০২১

পর্ব-৬৬

আমাকে শপথ পড়ান জো বাইডেন

৬ মার্চ ২০২১



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status