লন্ডন থেকে কলকাতায় কাতর ফোন, খাবো কি? সাপ্লাইতো নেই

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা (২ মাস আগে) ডিসেম্বর ২৩, ২০২০, বুধবার, ১:৪৩ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:০৪ অপরাহ্ন

৯ বছর হল মেয়ে শর্মিলী  লন্ডন প্রাবাসী। স্বামী দিব্যেন্দু বার্কলে ব্যাংকের ম্যানেজার। এই ৯ বছরে মেয়ের কাছ থেকে এইরকম কাতর ফোন পাননি কলকাতার বালিগঞ্জ সার্কুলার রোডের সপ্তপর্ণী আবাসনের বাসিন্দা সুলোচনা দেবী। মেয়ে বলছে -সবজি অমিল, ডিম বাজারে নেই, তাজা মাছ-মাংস কিছুই পাওয়া যাচ্ছেনা। খাবো কি? আমি বা দিব্য কি খাবো আর টুলটুলকেই বা কি খাওয়াবো, বলো মা? শুনে যাওয়া ছাড়া কোনো গতি নেই সুলোচনা দেবীর।

কোভিড এর নতুন ঢেউয়ের ভয়ে ফ্রান্স ট্রাক চলাচল নিষিদ্ধ করে দিয়েছে বৃটেনে। প্রতিদিন ১০ হাজার ট্রাক তাজা সবজি,  ডিম,  মাছ,  মাংস নিয়ে যাতায়াত করে বৃটেনে। এই সমস্ত ট্রাকের এখন বৃটেনে যাওয়া নিষিদ্ধ। এই অবস্থায় ইউরোপীয় ইউনিয়ন থেকে বৃটেনে আসা সরবরাহ বন্ধ।  ফ্রান্সের কালে থেকে বৃটেনের ডোভার এই পথ দিয়ে পাড়ি  দেয় ট্রাকগুলি।
কালে এবং ডোভার দু জায়গাতেই আটকে আছে ট্রাক। বৃটেনের শাকসবজির বেশিরভাগটাই আসে ইউরোপীয় ইউনিয়ন থেকে।  সব বন্ধ। শর্মিলী মাকে জানিয়েছেন, পূর্ব লন্ডনের ব্রিক স্ট্রিটে  বাংলাদেশি যে রহমান চাচার কাছ থেকে সে মাল নিত,  সেই চাচা জানিয়েছেন,  ট্রাক না আসা পর্যন্ত তার কিছু করার নেই। শর্মিলীর কাতর অনুনয়, কোভিড কাটলে যদি কেউ  বৃটেনে আসে প্যাক করে কিছু নন পেরিশেবল সবজি পাঠিও।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

liakat

২০২০-১২-২৩ ১৬:০৬:৩১

everything is availavle and cheaper than india

Kazi

২০২০-১২-২৩ ০০:৫৭:১৯

বাংলাদেশ কত ভাগ্যবান । দেশে সব খাদ্য উৎপাদন হয়, মাছ মাংস ডিম সবজি চাল । আভ্যন্তরীণ সরবরাহ বন্ধ হলে সাময়িক মূল্য বাড়ে । তবে পাওয়া যায়।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর

কলকাতা কথকতা

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, ফলাফল ২রা মে

২৬ ফেব্রুয়ারি ২০২১



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



উত্তরাখণ্ডের শুটিং স্পট থেকে ঋতুপর্ণা

আমরা ভালো আছি, কোনও ক্ষতি হয়নি

DMCA.com Protection Status