‘আমরা যুক্তিতর্ক দিয়ে বলব, মূর্তি আর ভাস্কর্য এক নয়’

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ৫, ২০২০, শনিবার, ১:২৫ অপরাহ্ন

আমরা সরাসরি কারও সঙ্গে কোনো সংঘাতে যাব না। আমরা শুধু যুক্তিতর্ক দিয়ে বলব, মূর্তি আর ভাস্কর্য এক নয়। আজ শনিবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় তিন নেতার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যারা ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলে, তারা কি জানে না, সৌদি আরবসহ বিশ্বের সব মুসলিম দেশে ভাস্কর্য আছে। সেখানে ভাস্কর্য যদি ইসলামবিরোধী না হয়, বাংলাদেশে কেন হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, ভাস্কর্য নিয়ে চলমান বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন। আমরা সরকারে আছি, আমাদের সব ব্যাপারে মাথা গরম করলে চলবে না। বিষয়টা হ্যান্ডেল করছেন প্রধানমন্ত্রী। তিনি সাহসিকতার সঙ্গে প্রতিকূল অনেক পরিস্থিতি মোকাবিলা করে এখানে এসেছেন। তিনি জানেন, কোন পরিস্থিতি কীভাবে মোকাবিলা করতে হয়।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-১২-০৫ ০২:২৪:২৮

হেফাজতে ইসলামের কাছে আমার প্রশ্ন আল্লামা শফি সাবের ফটো দেননি খবরে । বাবু নগরীর ফটো দিতেছেন না খবরে। কোরানে কোথায় লেখা আছে এটি জায়েজ ?

Kazi

২০২০-১২-০৫ ০২:১৬:৫৪

কিছুদিন যাবত ইউ টিউব খুললেই দেখি আলীম সমাজ হাজার হাজার ভিডিও আপলোড করে বিষোদগাড় করছেন ভাস্কর্য নিয়ে। কোরান শরীফের কোন পাতায় লেখা আছে ভিভিও করা জায়েয ? কিন্তু তা হচ্ছে। তাতে টাকা আয় হয়। তাই বলব ভিডিও বন্ধ করে সিমেন্ট পাথরের ভাস্কর্য নাজায়েয ফতোয়া দিন। এর আগে নয়। যদি তা বন্ধ না করেন তবে এটা হবে ধর্মের নামে ভণ্ডামি ।

ওমর ফারুক

২০২০-১২-০৫ ০০:৩৮:৫৬

গায়ের জোরের যুক্তি না দিয়ে কোরআন ও হাদিসের আলোকে যুক্তি দিয়ে বলুন ভাস্কর্য ও মূর্ত্তি এক নয়। ভাস্কর্য ও মূর্ত্তি যদি এক না হতো তাহলে রাসুল(সাঃ) একে স্বিকৃতি দিতেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ট্রাম্পের মেয়াদ শেষ হওয়ায় অভিবাদন চীনের

বাইডেনের অভিষেকে মোদি-ইমরানের অভিনন্দন, দু’জনই তার সাথে কাজের অপেক্ষায়

২১ জানুয়ারি ২০২১

ভ্যাকসিন কূটনীতি

দক্ষিণ এশিয়ায় ভারত-চীন প্রতিযোগিতা

২১ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status