যে কারণে দুবাইয়ে মুমিনুলের অপারেশন করতে চায় বিসিবি

স্পোর্টস রিপোর্টার

খেলা ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

বাংলাদেশ সফর শেষে হাসি মুখেই দেশে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজের পর্যবেক্ষক দল। তাদের এই সন্তুষ্টি ইঙ্গিত করছে, নতুন বছরের শুরুতেই ঢাকায় পা রাখতে চলেছে ক্যারিবিয়ানরা। এই সিরিজ দিয়ে লম্বা সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা টাইগারদের। চলমান বঙ্গবন্ধু কাপে ডান হাতের বুড়ো আঙুল ভেঙে ফেলা মুমিনুল হককে উইন্ডিজের বিপক্ষে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে মাস খানেকের মতো লাগে। দ্রুতই টেস্ট অধিনায়ককে চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠাতে চায় ক্রিকেট বোর্ড।
দেশের ক্রিকেটারদের অপারেশনের জন্য বিসিবির পছন্দের শীর্ষে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। মুমিনুলকেও এই দুই দেশের একটিতে পাঠানোর ইচ্ছে ছিল বিসিবির। তাতে বাধ সেধেছে কোয়ারেন্টিনের নিয়ম।
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ভ্রমণে গেলে থাকতে হবে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে। তাই বিকল্প হিসেবে দুবাইয়ে হবে মুমিনুলের অপারেশন। দেশটিতে করোনা নেগেটিভ হলেই বাধা নেই অবাধ বিচরণে। অবশ্য দুবাইয়ের কথা সরাসরি বলেননি বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘কোথায় অপারেশন হবে তা চূড়ান্ত হয়নি। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নিয়ম রয়েছে। আমরা তাই বিকল্প চিন্তা করছি। দুবাই অথবা ভারতেও হতে পারে মুমিনুলের অপারেশন।’
বিশ্বস্ত সূত্রে জানা যায়, দুবাইতেই হবে মুমিনুলের অপারেশন। দু’একদিনের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা দেবে বিসিবি। সময়টা ভালো যাচ্ছে না মুমিনুলের। সস্ত্রীক করোনা আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগ মুহূর্তে সেরে উঠে মাঠে নামেন গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে। ইনজুরিতে পড়ার আগে দুই ম্যাচে ব্যাট হাতে বেশি খেলার সুযোগ হয়নি তার। তবে দুই ম্যাচেই অপরাজিত থাকেন মুমিনুল। ঢাকার বিপক্ষে ৩ বলে অপরাজিত ৮ ও খুলনার বিপক্ষে ৭ বলে অপরাজিত ৫ রান করেন তিনি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

করোনায় আক্রান্ত পিএসজি কোচ

১৬ জানুয়ারি ২০২১

বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিক্স

দ্রুততম মানব-মানবী ইসমাইল-শিরিন

১৬ জানুয়ারি ২০২১

হোমের ম্যাচ হোমেই চান জেমি

১৬ জানুয়ারি ২০২১

করোনা পজেটিভ হেইডেন ওয়ালশ

১৬ জানুয়ারি ২০২১

বাংলাদেশ সফররত ওয়েস্ট ইন্ডিজ দলের লেগ স্পিনার হেইডেন ওয়ালশ করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার দ্বিতীয় কোভিড ...

এক সিরিজে ২০ খেলোয়াড় নিয়ে বিশ্বরেকর্ড ভারতের

১৬ জানুয়ারি ২০২১

ব্রিসবেনে টেস্ট অভিষেক হলো ভারতের বাঁহাতি পেসার থাঙ্গারাসুই নটরাজন ও ডানহাতি অফস্পিনার ওয়াশিংটন সুন্দরের। অস্ট্রেলিয়া ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status