করোনায় স্থগিত দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ড ওয়ানডে

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

করোনা মহামারির ধাক্কায় লম্বা সময় বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। গত জুলাইয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ২২ গজে বল গড়ানোর পর নির্বিঘ্নেই হয়েছে সব ম্যাচ। তবে শেষ রক্ষা হলো না। দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর এক ঘণ্টা আগে স্থগিত করা হয় প্রথম ওয়ানডে। গতকাল কেপ টাউনে হওয়ার কথা ছিল সিরিজের প্রথম ম্যাচ। করোনা আতঙ্কে স্থগিত হওয়া ম্যাচটি আগামী রোববার একই মাঠে অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।
ম্যাচের আগেরদিন নিয়মিত করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে এক প্রোটিয়া ক্রিকেটারের। এরপরই ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নেয় সিএসএ এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ‘সিএসএ ও ইসিবি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ৬ই ডিসেম্বর পর্যন্ত স্থগিত হওয়া নিশ্চিত করছে।’ পৃথক বিবৃতিতে জানিয়েছে দুই বোর্ড।
‘ওয়ানডে সিরিজের আগে বৃহস্পতিবার রুটিন টেস্টের পর একজন প্রোটিয়া ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উভয় দল, ম্যাচ অফিসিয়াল এবং ম্যাচ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তা ও সুস্বাস্থ্যের কথা ভেবে সিএসএ’র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কুগান্দ্রি গোভেন্ডার এবং ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন রোববার পর্যন্ত এ ম্যাচ স্থগিত করার ব্যাপারে সম্মত হয়েছে।’ দু’দলের তিন ম্যাচর টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে কোন সমস্যা ছাড়াই। এই সিরিজ দিয়েই করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফেরে দক্ষিণ আফ্রিকা। তবে ফেরাটা সুখকর হয়নি। সফরকারী ইংল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে প্রোটিয়ারা। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে থেকেই করোনা জর্জর ছিল প্রোটিয়াদের স্কোয়াড। একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় আইসোলেশনে ছিলেন বেশ কয়েকজন। তবে সব বাধা কাটিয়ে নির্ধারিত সময়েই মাঠে গড়ায় টি-টোয়েন্টি সিরিজ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

অবসর নিতে চেয়েছিলেন নেইমার

১৭ জানুয়ারি ২০২১

জিতেছে করোনা জর্জর পিএসজি

১৭ জানুয়ারি ২০২১

ফিরলেন সাকিব-তাসকিন

অধিনায়ক তামিমের প্রথম মিশনে তিন চমক

১৭ জানুয়ারি ২০২১

লিভারপুল-ম্যানইউ দ্বৈরথ আজ

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে পুরনো ঝাঁজ

১৭ জানুয়ারি ২০২১

রেকর্ড গড়া দ্বিশতক রুটের

১৭ জানুয়ারি ২০২১

ফাইনালে আজ খেলবেন মেসি

শিরোপা খরা কাটবে কি বার্সার!

১৭ জানুয়ারি ২০২১

‘শূন্য থেকে শুরু করতে হবে’

১৭ জানুয়ারি ২০২১

করোনার কারণে ১০ মাস কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হয়নি টাইগারদের। আর গতকাল প্রধান নির্বাচক ...

বাংলাদেশ গেমসে সাড়ে ৮ হাজার ক্রীড়াবিদ!

১৭ জানুয়ারি ২০২১

প্রায় সাড়ে ৮ হাজার ক্রীড়াবিদের মিলনমেলা বসবে এবারের বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে। ১-১০ই এপ্রিল বিভিন্ন ভেন্যুতে ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status