বাইডেনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হওয়ার প্রস্তাবে রাজি ফাউচি

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) ডিসেম্বর ৪, ২০২০, শুক্রবার, ৮:৪১ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচিকে নিজের প্রশাসনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে চান বলে জানিয়েছিলেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। এরপরই ফাউচি জানিয়ে দিলেন, তিনি এ প্রস্তাব পাওয়া মাত্রই এতে 'হ্যা' বলে দিয়েছেন। তিনি বলেন, অবশ্যই, আমি যেখানে ছিলাম সেখানে দাঁড়িয়েই হ্যা বলে দিয়েছি। এনবিসিইকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

দ্যা হিলের খবরে বলা হয়েছে, এরপরেও যুক্তরাষ্ট্রে জাতীয় এলার্জি ও সংক্রামক রোগ প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে যাবেন ফাউচি। বাইডেন নিজেও তাকে তার কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ জানিয়েছেন। করোনাভাইরাস মহামারিতে যুক্তরাষ্ট্রের শীর্ষ জনস্বাস্থ্য বিশেষজ্ঞ হিসেবে আবির্ভূত হওয়া ফাউচি বৃহস্পতিবার বাইডেন ও তার দলের সঙ্গে করোনাভাইরাস মোকাবিলার প্রস্তুতি নিয়ে তিনি কথা বলেছেন। ফাউচি বলেন, আমি খুব আনন্দিত যে টিকা কর্মসূচিসহ বিভিন্ন বিষয় নিয়ে আমরা প্রথম বৈঠকে বসেছি।
যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট বলেন, ফাউচি গত কয়েকটি প্রশাসনে যে দায়িত্ব পালন করেছেন আমি তাকে ঠিক সেই দায়িত্বেই থেকে যেতে বলেছি। একইসঙ্গে আমি তাকে আমার প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হতে এবং আমার কোভিড দলে যোগ দিতে অনুরোধ করেছি। ডা. ফাউচি নিরাপদ বললে তিনি নিজে জনসম্মুখে খুশি মনে কোভিড-১৯ এর টিকা নিতে প্রস্তুত আছেন বলেও জানিয়েছেন বাইডেন।  তিনি বলেন, আমেরিকার জনগণকে এটা জানানো প্রয়োজন যে, টিকা গ্রহণ নিরাপদ।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status