চট্টগ্রামে মোবাইল ফোন ছিনতাইয়ে ১২ গ্রুপ বিক্রয়ে ৫০ ব্যবসায়ী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

দেশ বিদেশ ৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

চট্টগ্রাম মহানগরে মোবাইল ফোন ছিনতাইয়ে জড়িত ১২ গ্রুপ। যাদের সদস্য সংখ্যা তিন শতাধিক। আর চোরাই এসব মোবাইল বিক্রয়ে জড়িত অন্তত ৫০ ব্যবসায়ী। মোবাইল ফোন ছিনতাই গ্রুপের সদস্য এবং বিক্রয়ে জড়িত এমন ১১ জনকে গ্রেপ্তারের পর এমন তথ্য বেরিয়ে আসে।
বৃহসপতিবার কোতোয়ালি থানায় এক প্রেস ব্রিফিংয়ে এমন কথা বলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ।
তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার রাতে কোতোয়ালি থানাধীন পুরাতন রেলস্টেশন, নতুন রেলস্টেশন ও নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে মোবাইল ফোন চোর ও ছিনতাইকারী এবং চোরাই মোবাইল ফোন বিক্রির সঙ্গে জড়িত মোট ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে মোট ২০২টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়েছে।  
গ্রেপ্তারকৃতরা হলো- মো. ফজলুল করিম (৩৫), মো. শাহ আলম (৩০), মহিউদ্দিন (২৭), রাজিব হোসেন (২৭), শাকিল (২৪), এবং রবিন (২৩), মো. শাহাদাত (২২), মো. সাজ্জাদ (২২), দুলাল (২০), মিজানুর রহমান রাকিব (২০) ও ইয়াকুব হোসেন সাইমুন (১৯)।
তিনি জানান, পুরাতন রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে প্রথমে ফজলুল করিম ও শাহ আলমকে গ্রেপ্তার করা হয়।
পরে তাদের দেয়া তথ্যে বাকি ১১ ছিনতাইকারী ও বিক্রয়ে জড়িতদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশি করে ৩টি স্টিলের ছোরাসহ আরো ৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেপ্তার ১১ জনের মধ্যে রয়েছে মোবাইল চোর, ছিনতাইকারী ও চোরাই মোবাইল বিক্রেতা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, কোতোয়ালি এলাকায় চুরি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত ১২টি গ্রুপ এবং চোরাই মোবাইল বিক্রির সঙ্গে জড়িত ৫০ জন ব্যবসায়ী। তাদের অনেকের নাম আমরা পেয়েছি। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। ওসি জানান, মোবাইল ফোন ছিনতাই গ্রুপের  নেতৃত্বে রয়েছে রাব্বি, বাদশাহ, হোসেন, আলী, বস লিটন ও আজম। এরা পরসপর যোগসাজশে পূর্বপরিকল্পিতভাবে রাতের বেলায় অস্ত্র দেখিয়ে নগরের বিভিন্ন এলাকায় ছিনতাই করা মোবাইল রেলস্টেশন এলাকায় বিক্রি করে। অভিযানে পলাতক অন্য আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে বলেও জানান ওসি মহসীন।
ওসি বলেন, চোরাই মার্কেটে প্রতিটি অ্যান্ড্রয়েড ফোন অর্ধেক দামে বিক্রি করা হয়। এসব ফোন যারা কেনেন তারা মনে করেন অল্প দামে ফোন পাচ্ছেন। কিন্তু এসব কিনে তারা বিপদে পড়েন। আমরা অনুরোধ করবো যাতে কেউ চোরাই মোবাইল না কেনেন।  প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন সিএমপি’র সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

২০৪১ সালের আগেই দেশ হবে ‘সোনার বাংলা’- তথ্যমন্ত্রী

২৩ জানুয়ারি ২০২১

দেশের মানুষের সম্মিলিত প্রচেষ্টায় ২০৪১ সালের আগেই বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ...

ওসি কর্তৃক জোরপূর্বক স্বাক্ষর আদায় প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দেয়ার নির্দেশ

২২ জানুয়ারি ২০২১

কুষ্টিয়ায় ভেড়ামারা পৌরসভা নির্বাচন চলাকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে স্থানীয় এসপির দুর্ব্যবহারের ...

প্রায় ৬০ ভাগ মার্কিনি মনে করেন ট্রাম্প বর্ণবাদী

১৯ জানুয়ারি ২০২১

নতুন এক জরিপে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে বর্ণবাদী হিসেবে অভিহিত করেন প্রায় অর্ধেক ...

চীনের মধ্যস্থতায় ভার্চ্যুয়াল বৈঠক কাল

বর্ষার আগেই প্রত্যাবাসন শুরু করতে চায় ঢাকা

১৮ জানুয়ারি ২০২১

এসডিজি বাস্তবায়নে ‘নাগরিক প্ল্যাটফরম বাংলাদেশ’ সামনে রেমিট্যান্স প্রবাহ কমার শঙ্কা

১৮ জানুয়ারি ২০২১

মহামারি করোনার মধ্যেও দেশে বিপুল পরিমাণ রেমিট্যান্স পাঠিয়েছেন বাংলাদেশি প্রবাসীরা। গত জুলাই থেকে ডিসেম্বরে রেমিট্যান্স ...

রাজধানীতে পিকআপ ভ্যানের ধাক্কায় পথচারী নিহত

১৮ জানুয়ারি ২০২১

রাজধানীর গুলশান এলাকায় পিকআপ ভ্যানের ধাক্কায় সাইফুল ইসলাম (৪০) নামে এক পথচারী নিহত হয়েছেন। পুলিশ ...

ফলের কেমিক্যাল টেস্টে বসছে ৯ পরীক্ষাগার

১৮ জানুয়ারি ২০২১

আমদানি করা ফলে কেমিক্যালের উপস্থিতি পরীক্ষার জন্য দেশের ৯টি স্থলবন্দরের কাস্টমস স্টেশনে রাসায়নিক পরীক্ষাগার স্থাপন ...

একাদশ সংসদের একাদশ অধিবেশন বসছে আজ

১৮ জানুয়ারি ২০২১

একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন বসছে আজ সোমবার বিকাল সাড়ে ৪টায়। এদিন বছরের প্রথম অধিবেশন ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



চীনের মধ্যস্থতায় ভার্চ্যুয়াল বৈঠক কাল

বর্ষার আগেই প্রত্যাবাসন শুরু করতে চায় ঢাকা

DMCA.com Protection Status