মাশরাফিকে নিতে আগ্রহী সবাই, তবে...

স্পোর্টস রিপোর্টার

খেলা ৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

ইনজুরির কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের ক্রিকেটার্স ড্রাফটে ছিলেন না মাশরাফি বিন মুর্তজা। তবে এখন তিনি ফিট। ইনজুরি কাটিয়ে এবং নিজের ১০ কেজি ওজন কমিয়ে মাঠেও ফিরেছেন অনুশীলনে। সেই সঙ্গে আসরের  বেশ কয়েকটি দল দেশের সাবেক অধিনায়ককে নিতে আগ্রহী। বেক্সিমকো ঢাকা, জেমকন খুলনা ও মিনিস্টার রাজশাহীর ম্যানেজার নিশ্চিত করেছেন তাদের আগ্রহের বিষয়টি। তবে তার জন্য চাই বিসিবির ছাড়পত্র। অন্যদিকে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন  দৈনিক মাবজমিনকে জানিয়েছেন, আসরে খেলতে মাশরাফির কোনো বাধা নেই। তিনি এখন ফিট।
তবে একাধিক দলের আগ্রহ থাকলে লটারি হবে। বাশার বলেন, ‘ইনজুরির কারণে মাশরাফিকে ড্রাফটে রাখা হয়নি। কিন্তু তখন বলা হয়েছিল সে যদি ফিট হয় তবে দলগুলো আগ্রহ প্রকাশ করলে তাকে খেলাতে পারবে। তবে একাধিক দল হলে লটারির মাধ্যমে নিতে হবে।’ তবে এখনো মাশরাফির জন্য কোন মূল্য নির্ধারণ হয়নি। আগ্রহী দলগুলো আবেদন করলে তাদের জানানো হবে মাশরফির মূল্য কী হবে। গত ২৪শে নভেম্বর মিরপুর শেরেবাংলা মাঠে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আসর। এরই মধ্যে ৫ দলের ১০টি খেলা মাঠে গড়িয়েছে।
এই বছর ফেব্রুয়ারিতে সিলেটে শেষবার মাঠে নেমেছিলেন মাশরাফি। অধিনায়কত্বের অধ্যায়ও শেষ করেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে সেই ওয়ানডে ম্যাচে। তবে খেলা থেকে অবসরে যাননি। এর পরই করোনা মহামারির কারণে  দেশে সব ধরনের খেলা স্থগিত হয়ে যায়। অবশেষে করোনা বিরতি ভেঙে অক্টোবরে বিসিবি প্রেসিডেন্টস কাপ ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে মাঠে ফেরে ক্রিকেট। তবে সেই আসরে মাশরাফির খেলা হয়নি।
গতকাল জেমকন খুলনার ম্যানেজার নাফিস ইকবাল খান জানিয়েছেন তারা মাশরাফিকে দলে নিতে আগ্রহী। তিনি বলেন, ‘মাশরাফি এমন একটা নাম, এমন একটা  খেলোয়াড় যাকে সবাই নিতে চাইবে। আমরাও আগ্রহ দেখিয়েছি। এখানে ব্যাপার হলো যে ওর এভেইভিলিটি, বোর্ড থেকেও আলাদা ফিডব্যাক নিতে হবে যে ও কী অবস্থায় আছে, ওর ফিটনেস কী অবস্থায় আছে। আর দ্বিতীয়ত বোর্ডের একটা পলিসি ছিল যে মাশরাফি যখন ইনক্লুড হবে ইনিশিয়ালি যেহেতু ড্রাফট লিস্টে ওর নাম ছিল না অনেক দল তাকে নিতে আগ্রহ দেখাতে পারে। আমরা আমাদের আগ্রহ দেখিয়েছি। বাকিটা এখন বোর্ডের ওপর। এখন দেখার বিষয় অন্য কোনো দল আগ্রহ দেখিয়েছে কিনা। তারপর সিদ্ধান্ত হবে কে কিভাবে পাবে।’
বেক্সিমকো ঢাকার ম্যানেজার সাইফুল ইসলামও জানিয়েছেন তাদের আগ্রহের বিষয়টি। তিনি বলেন, ‘আমরা এখনো জানি না মাশরাফিকে বিসিবি খেলার জন্য ছাড়পত্র দিয়েছে কিনা। তবে তার মতো একজন ক্রিকেটারকে আমরা দলে নিতে ভীষণ আগ্রহী। এটাও জানি অন্য দলগুলো তাকে নিতে আগ্রহী। তবে এই ক্ষেত্রে বিসিবি নিয়ম করেছে যে একাধিক দল চাইলে লটারি হবে। আমরা সেই প্রক্রিয়ার দিকেই তাকিয়ে আছি।’ এছাড়াও মিনিস্টার গ্রুপ রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার বলেন, ‘মাশরাফি খেলার জন্য ফিট। তার মতো একজন ক্রিকেটারকে কে না দলে নিতে চাইবে। আমরাও তার জন্য বিসিবির কাছে আবেদন করবো।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বড় জয়ে হতাশা ভুলল রিয়াল

২৪ জানুয়ারি ২০২১

অধিনায়কের শহরে ৮২২ দিন পর ‘ওয়ানডে’

চট্টগ্রামে ওয়ানডের ফিনিশিং, টেস্টের শুরু

২৪ জানুয়ারি ২০২১

নতুন জীবনে অসীম-বর্ষা

২৪ জানুয়ারি ২০২১

তিনে তিন ঢাকা আবাহনীর

২৪ জানুয়ারি ২০২১

সাকিবকে নিয়ে চিন্তিত ছিলেন বিসিবি সভাপতি

২৪ জানুয়ারি ২০২১

১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ দল। সঙ্গে ফিরেছেন সাকিব আল হাসানও। এক বছর ...

বড় জয়ে ‘সেঞ্চুরি রাঙালেন’ নেইমার

২৪ জানুয়ারি ২০২১

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শুক্রবার দশ জনের মঁপেলিয়েকে ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status