করোনা কেড়েছে মা–বাবাকে, অভিনব কায়দায় ৫ বছরের ক্ষুদের জন্মদিন পালন স্থানীয়দের

রকমারি ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

২০২০ সাল। গোটা বছরের অধিকাংশ সময়ই কাটল করোনার (Covid-19) সঙ্গে মোকাবিলায়। মারন এই ভাইরাসে অনেকেই নিজের আত্মীয়–পরিজনদের হারিয়েছেন। ঠিক যেমন আমেরিকার (America) সান আন্তোনিওর বাসিন্দা ছোট্ট রাইডেন গঞ্জালেজ। মাত্র ১০০ দিনের ব্যবধানে মারণ করোনা কেড়ে নিয়েছিল তার মা–বাবাকে।

পঞ্চম জন্মদিন মা–বাবাকে ছাড়া কাটালেও রাইডেনের মন খারাপ হতে দেননি প্রতিবেশী থেকে শুরু করে স্থানীয়রা। রাইডেনের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত হল বর্ণাঢ্য শোভাযাত্রার। যাতে অংশ নেয় শহরের পুলিশ থেকে শুরু করে দমকল বিভাগও। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল সেই শোভাযাত্রার ভিডিও।
স্থানীয়দের এই কীর্তিকে কুর্নিশও জানিয়েছেন নেটিজেনরা।

জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে মাত্র ১০০ দিনের ব্যবধানে মারা গিয়েছিলেন রাইডেনের মা মারিয়ান এবং বাবা আদান। এরপর থেকে আত্মীয়দের কাছেই রয়েছে ছোট্ট রাইডেন। গত ২২ নভেম্বর পাঁচ বছরে পা দিল সে। কিন্তু মা–বাবাকে ছাড়া এটাই তার প্রথম জন্মদিন ছিল। ছোট্ট রাইডেনের মন ভাল করতে এরপরই বর্ণাঢ্য ওই শোভাযাত্রার আয়োজন করেন স্থানীয়রা। একেকজন একেকভাবে সাজেন। কেউ সুপারম্যান হন, তো কেউ ব্যাটম্যান। আবার কেউ সান্তা ক্লজও সাজেন।

এই প্রসঙ্গে রাইডেনের এক আত্মীয় জানান, ‘‘রাইডেন–সহ আমরা প্রত্যেকেই খুব খুশি হয়েছি। আমার মনে মারিয়ান এবং আদানও উপর থেকে এই সমস্ত কিছু দেখে খুশি হবে। আদানের চলে যাওয়াটা মেনে নিতে পারলেও, রাইডেন মানতে চাইছে না, তার মা–ও আর ফিরবে না। মাঝেমধ্যে ছোট্ট রাইডেন প্রশ্নও করে, কেন সে তার মাকে ফিরে পাবে না?’’ এদিকে, ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। অনেকেই ছোট্ট রাইডেনকে শুভেচ্ছা জানান। কেউ আবার স্থানীয়দের অসাধারণ এই কাজকে কুর্নিশও জানিয়েছেন।

সূত্র- সংবাদ প্রতিদিন

আপনার মতামত দিন

রকমারি অন্যান্য খবর

বিশ্বের সব থেকে সস্তা হোটেল

২০ জানুয়ারি ২০২১

গোসল না করেই ৬৫ বছর

১৯ জানুয়ারি ২০২১

ফিরে দেখা টিনটিন

১৯ জানুয়ারি ২০২১

আজব বাড়ির কাণ্ড

১০ জানুয়ারি ২০২১

ফাস্ট ফুডের সেকাল-একাল

৩০ ডিসেম্বর ২০২০

পাবজি না যুদ্ধ?

২০ ডিসেম্বর ২০২০



রকমারি সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status