এ বছর ডেঙ্গুর কারণে কোনো প্রাণহানি ঘটেনি: তাপস

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেছেন, নগরীতে আমরা যেকোনো সময়ের চেয়ে মশক নিয়ন্ত্রণ কার্যক্রম বেগবান করেছি। ফলে এ বছর ডেঙ্গুর কারণে কোনো প্রাণহানি ঘটেনি।  ডিএসসিসি এলাকায় মশক নিয়ন্ত্রণ কার্যক্রম সারা বছরই চলমান রাখার কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। গতকাল দুপুরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের বার্ষিক সাধারণ সভা-২০২০ ও ২০২১-২৩ মেয়াদে ইউনিট কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দীর্ঘ ৩২ বছর পর আমরা ঢাকা শহরের সকল খাল-জলাশয়ের দায়িত্ব নিয়েছি। এটি একটি বিশাল কর্মযজ্ঞ। ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্ত করতে এটি আমাদের ওপর গুরুদায়িত্ব। সে লক্ষ্যে ১লা ডিসেম্বর থেকেই আমাদের কার্যক্রম আরম্ভ করেছি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় ১১টি খাল পুনরুদ্ধার, বর্জ্য দ্বারা যেগুলো বদ্ধ হয়ে গেছে সেগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করে সেখানে নান্দনিক, বিনোদনমূলক পরিবেশ কীভাবে সৃষ্টি করা যায় সেসব পরিকল্পনা গ্রহণ করবো।
এ ছাড়া আমাদের ছেলেমেয়েরা, ঢাকাবাসী যেন সাইকেল চালিয়ে-হেঁটে সেখানে ঘুরে বেড়াতে পারে, আমরা সেরকম ব্যবস্থাপনার উদ্যোগ গ্রহণ করেছি।
মেয়র বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি যেকোনো দুর্যোগে, যেকোনো সমস্যায় মানুষের পাশে দাঁড়ায়। তাই দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো রেড ক্রিসেন্ট সোসাইটিই দান-অনুদানের সর্বোত্তম জায়গা। আমরা রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম বৃদ্ধি করতে চাই। কিন্তু অর্থায়নের অভাবে অনেক কার্যক্রম আমরা নিতে পারিনি। সেজন্য যারা আর্তমানবতার সেবায় নিবেদিত হতে চান, আমি তাদের সকলের প্রতি নিবেদন করবো, আপনাদের যেকোনো দান-অনুদান রেড ক্রিসেন্ট সোসাইটিকে প্রদান করুন। কারণ, রেড ক্রিসেন্ট সোসাইটি জনগণের কাছ থেকে যে অর্থ পেয়ে থাকে তা সম্পূর্ণরূপে আর্তমানবতার সেবায়, মানুষের দুর্যোগে ব্যয় করা হয়, বিনষ্ট হওয়ার কোনো সুযোগ নেই।
রেড ক্রিসেন্টের আজীবন সদস্য হিসেবে যেকোনো দুর্যোগে কাউকে ডাক দিয়ে নয়, স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মেয়র বলেন, আপনারা স্বপ্রণোদিত হয়ে আর্তমানবতার সেবার লক্ষ্যে রেড ক্রিসেন্টের সদস্য হয়েছেন। সুতরাং এখানে যদি কেউ মনে করেন, আমাকে ডাকা হয়নি, আমি মূল্যায়িত হলাম না। সেটা কিন্তু ভুল ভাবনা হবে। এটা আপনাদের কর্তব্য, আপনাদের দায়িত্ব। নিজ উদ্যোগেই আপনারা আজীবন সদস্য হয়েছেন। তাই নিজ উদ্যোগেই আপনার এলাকার যেকোনো দুর্যোগে, যেকোনো সমস্যায় আপনি এগিয়ে আসবেন। সেটাই কিন্তু কাম্য।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-১২-০২ ১৭:০৪:৪১

Very happy to hear it. Also we don't see too much Dangue news in online newspapers

সুলতান

২০২০-১২-০২ ১৫:০৪:২১

আপনার ভাল কাজ গুলিকে দিয়ে আপনাকে সম্মান জানাবো,

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

২০৪১ সালের আগেই দেশ হবে ‘সোনার বাংলা’- তথ্যমন্ত্রী

২৩ জানুয়ারি ২০২১

দেশের মানুষের সম্মিলিত প্রচেষ্টায় ২০৪১ সালের আগেই বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ...

ওসি কর্তৃক জোরপূর্বক স্বাক্ষর আদায় প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দেয়ার নির্দেশ

২২ জানুয়ারি ২০২১

কুষ্টিয়ায় ভেড়ামারা পৌরসভা নির্বাচন চলাকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে স্থানীয় এসপির দুর্ব্যবহারের ...

প্রায় ৬০ ভাগ মার্কিনি মনে করেন ট্রাম্প বর্ণবাদী

১৯ জানুয়ারি ২০২১

নতুন এক জরিপে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে বর্ণবাদী হিসেবে অভিহিত করেন প্রায় অর্ধেক ...

চীনের মধ্যস্থতায় ভার্চ্যুয়াল বৈঠক কাল

বর্ষার আগেই প্রত্যাবাসন শুরু করতে চায় ঢাকা

১৮ জানুয়ারি ২০২১

এসডিজি বাস্তবায়নে ‘নাগরিক প্ল্যাটফরম বাংলাদেশ’ সামনে রেমিট্যান্স প্রবাহ কমার শঙ্কা

১৮ জানুয়ারি ২০২১

মহামারি করোনার মধ্যেও দেশে বিপুল পরিমাণ রেমিট্যান্স পাঠিয়েছেন বাংলাদেশি প্রবাসীরা। গত জুলাই থেকে ডিসেম্বরে রেমিট্যান্স ...

রাজধানীতে পিকআপ ভ্যানের ধাক্কায় পথচারী নিহত

১৮ জানুয়ারি ২০২১

রাজধানীর গুলশান এলাকায় পিকআপ ভ্যানের ধাক্কায় সাইফুল ইসলাম (৪০) নামে এক পথচারী নিহত হয়েছেন। পুলিশ ...

ফলের কেমিক্যাল টেস্টে বসছে ৯ পরীক্ষাগার

১৮ জানুয়ারি ২০২১

আমদানি করা ফলে কেমিক্যালের উপস্থিতি পরীক্ষার জন্য দেশের ৯টি স্থলবন্দরের কাস্টমস স্টেশনে রাসায়নিক পরীক্ষাগার স্থাপন ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



চীনের মধ্যস্থতায় ভার্চ্যুয়াল বৈঠক কাল

বর্ষার আগেই প্রত্যাবাসন শুরু করতে চায় ঢাকা

DMCA.com Protection Status