মাস্ক পরা নিশ্চিত করতে ডিএনসিসি’র মোবাইল কোর্ট

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

মাস্ক পরিধান নিশ্চিতকল্পে রাজধানীতে মোবাইল কোর্ট পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। বুধবার দুপুরে গুলশান-বাড্ডা লিংক রোড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, পারসিয়া সুলতানা প্রিয়াংকা ও মো. রিফাত ফেরদৌস। এ সময় পথচারী, ফুটপাথ ও বাজারের ক্রেতা-বিক্রেতা, রিকশা ও গণপরিবহনের চালক ও যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানের ব্যাপারে সচেতন করা হয়। অসচ্ছল জনসাধারণের মাঝে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। মোবাইল কোর্টের মাধ্যমে দণ্ডবিধি এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ প্রয়োগ করে ১৭টি মামলায় ১২ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে। সিটি করপোরেশন জানায়, মাস্ক পরিধান নিশ্চিতকল্পে ডিএনসিসি’র মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।
করোনা মোকাবিলায় সিএমপি’র অন্যরকম অভিযান
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় অন্যরকম অভিযান পরিচালনা করেছে সিএমপি। অভিযানে প্রথম ঢেউয়ের মতো তাড়িয়ে বেড়ানো নয়, বরং ভালোবেসে কাছে টেনে মুখে মাস্ক লাগিয়ে দেয়া।
আর সচেতনতা বাড়ানোর জন্য মুখে ছিল ‘নো মাস্ক, নো প্যাসেঞ্জার স্লোগান।
বুধবার (২রা ডিসেম্বর) সকাল থেকে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় একাধিক টিমে বিভক্ত হয়ে সড়কের গণপরিবহনে এমন এক অভিযান পরিচালনা করে নগরবাসীর মন কাড়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুুলিশ (সিএমপি)। এতে খুশিতে পুলিশের প্রশংসা করতেও  শোনা যায় অনেক মানুষের।
দুপুর ২টার দিকে নগরীর মুরাদপুর এলাকায় এই অভিযানে নানারকম প্রশংসা করেন নগরবাসী। এরমধ্যে হাটহাজারীগামী বাসের যাত্রী শওকত  হোসেন বলেন, পুলিশ যদি সবক্ষেত্রে এভাবে ভালোবাসার হাত বাড়িয়ে দিতো  দেশটা অনেক সুন্দর হতো। শান্তি নেমে আসতো। এ সময় একমত পোষণ করেন তার সঙ্গে থাকা আরো তিন সহযোগী।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

ক্রাইম স্পট ‘গণপরিবহন’

ঘটছে হত্যা-ধর্ষণ শ্লীলতাহানি ও ডাকাতি

২৫ জানুয়ারি ২০২১

ঢাকা-দিল্লি কন্স্যুলার ডায়ালগ

যেসব ইস্যু আলোচনায় থাকছে

২৫ জানুয়ারি ২০২১

করোনায় আরো ২০ জনের মৃত্যু

২৫ জানুয়ারি ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪৭৩ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত ...

করোনাকালে কাজ হারিয়েছেন ৩ লাখ শ্রমিক

২৪ জানুয়ারি ২০২১

বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) মনে করে, চলমান করোনা ভাইরাসের সময়ে তৈরি ...

পাগলা মসজিদের দানবাক্সে দুই কোটি ৩৮ লাখ টাকা

২৪ জানুয়ারি ২০২১

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দান সিন্দুক থেকে এবার দুই কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ ...



শেষের পাতা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status