জেমি ডে’কে ডাগআউটে রাখার চেষ্টা

স্পোর্টস রিপোর্টার

খেলা ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

এশিয়ার চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে আগামীকাল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। বাস্তবতা বলছে, ফিফা র‌্যাঙ্কিংয়ে লাল-সবুজদের (১৮৪) থেকে ১২৫ ধাপ উপরে আছে কাতার (৫৯)। বাছাইপর্বে আফগানিস্তানকে ৬ গোলে উড়িয়ে দিয়েছে এশিয়ার বর্তমান চ্যাম্পিয়নরা। ভারত তাদের মাটিতে তাদের সঙ্গে ড্র করে এসেছে বটে, তবে গোলকিপার গুরুপ্রিত সিংয়ের ওপর দিয়ে বয়ে গিয়েছিল ‘টর্নেডো’। অনুমিতভাবেই বাংলাদেশের বিপক্ষে আক্রমণের ঢেউ তুলে গোল বের করার চেষ্টা করবে কাতার। সেই ঝড় সামাল দিতে গতকাল কাতার পৌঁছে গেছেন বাংলাদেশ দলের হেড কোচ জেমি ডে। বাফুফে চেষ্টা করছে জেমি ডের কোয়ারেন্টিন কমিয়ে তাকে ডাগআউটে দাঁড় করাতে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই সপ্তাহেরও বেশি সময় হোটেলবন্দি ছিলেন জেমি ডে।
মঙ্গলবার করোনামুক্ত হওয়ার পর গতকাল সকালেই তিনি উড়াল দেন কাতারের উদ্দেশে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায় তিনি দোহায় পৌঁছান। বিমানবন্দর থেকে জেমি ডে বলেন, ‘ভালো ভাবেই আমি কাতারে পৌঁছেছি।’ জেমি ডে নভেম্বরে নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের পর করোনা আক্রান্ত হয়েছিলেন। যে কারণে, দ্বিতীয় ম্যাচে ডাগআউটে দাঁড়াতে পারেননি। তবে কাতার গেলেও জেমি ডে ডাগআউটে দাঁড়াতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ আছে। কাতারের স্বাস্থ্যবিধি অনুযায়ী সেখানে পৌঁছানোর পর তিনদিন কোয়ারেন্টিনে থাকতে হবে জেমি ডে’কে। বাফুফে চাইছে জেমি ডে’র কোয়ারেন্টিন পিরিয়ডটা কমিয়ে আনতে। কাতার থেকে বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান জানান, আমরা চেষ্টা করছি জেমি ডে’র কোয়ারেন্টিনের সময়টা কমিয়ে আনার। আগামীকাল (আজ) ম্যানেজার্স মিটিংয়ে বিষয়টি তুলবো। আশা করছি জেমি ডাগআউটে দাঁড়াতে পারবে।

বিশ্বকাপ বাছাইয়ে এটি বাংলাদেশের পঞ্চম ম্যাচ। এর আগে আফগানিস্তান, কাতার ও ওমানের কাছে হেরেছে জামালরা। ড্র করেছে ভারতের সঙ্গে। আগামী মার্চ ও জুনে বাংলাদেশ ঘরের মাঠে বাকি ৩ ম্যাচ খেলবে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে।

কাতার-বাংলাদেশ ম্যাচে দুই হাজার দর্শক
শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ের কাতার-বাংলাদেশ ম্যাচটি গ্যালারিতে বসে দেখতে পারবেন মাত্র দুই হাজার দর্শক। দোহার দুহাইল আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও কাতার। স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা ১০ হাজার। কাতার স্বাস্থ্য কর্তৃপক্ষ ধারণক্ষমতার ২০ ভাগ দর্শককে খেলা দেখার অনুমতি দিয়েছে। স্টেডিয়ামে দর্শক ঢোকার অনুমতি পেলেও সাংবাদিকদের ম্যাচ কাভারের অনুমতি মেলেনি। এটি দুই দেশের বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ। গত বছর অক্টোবরে ঢাকায় হয়েছিল প্রথম ম্যাচ। বাংলাদেশ ২-০ গোলে হারলেও দুর্দান্ত পারফরম্যান্স করেছিল এশিয়ান চ্যাম্পিয়ন ও ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশটির বিরুদ্ধে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

শেখ জামালের গোল উৎসব

একাই ৪ গোল করলেন জোবে

২৮ জানুয়ারি ২০২১

এবার সময় নিলেন না ফাওয়াদ

২৮ জানুয়ারি ২০২১

আরচারির জন্য বিকল্প ভেন্যু দেখছে সরকার

২৮ জানুয়ারি ২০২১

হঠাৎ করেই টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে প্রিমিয়ার লীগ ফুটবলের ভেন্যু ঘোষণা করে বাংলাদেশ ...

কুমিল্লায় মোহামেডান-আবাহনীর দ্বৈরথ আজ

২৮ জানুয়ারি ২০২১

ঢাকার মাঠের দর্শকদের কাছে আবাহনী লিমিটেড ও মোহামেডানের দ্বৈরথ আট দশটা সাধারণ ম্যাচে পরিণত হয়েছে। ...

এএফসি কাপে কঠিন পরীক্ষার মুখে আবাহনী

২৮ জানুয়ারি ২০২১

এএফসি কাপে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো জোনাল সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল আবাহনী লিমিটেড। গতবার তারা ...

বাংলাদেশ গেমসে ঢাকার বাইরে সাত ভেন্যু

২৮ জানুয়ারি ২০২১

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসকে শুধু রাজধানীকেন্দ্রিক না রেখে জেলা পর্যায়ে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছে বাংলাদেশ অলিম্পিক ...

ছোট পর্দায় আজকের খেলা

২৮ জানুয়ারি ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লীগমোহামেডান-আবাহনী বিকাল ৩টাচট্ট. আবাহনী-শেখ রাসেল বিকাল ৩:৩০মুক্তিযোদ্ধা-সাইফ স্পোর্টিং সন্ধ্যা ৬টা



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status