মার্কিন দূতাবাসের কাছে বোমাসদৃশ বস্তু উদ্ধার

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ২, ২০২০, বুধবার, ৭:৩৫ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

ঢাকার মার্কিন দূতাবাসের অ্যানেক্স ভবনের কাছে বোমাসদৃশ বস্তু পাওয়া গেছে। বুধবার বিকাল তিনটার দিকে দুই জন অজ্ঞাত লোক একটি কালো ব্যাগ অ্যানেক্স ভবনের কাছে রেখে যায়। সন্দেহজনক হওয়াতে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ওই ব্যাগটি উদ্ধার করেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানিয়েছেন- দু’জন অজ্ঞাত লোক বোমা সদৃশ কোনো বস্তু ভবনের পাশে রেখে চলে যায়। পুলিশের বোম ডিসপোজাল ইউনিট বিষয়টি নিয়ে কাজ শুরু করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার বিকালের দিকে বারিধারায় মার্কিন দূতাবাসের পাশে ইনফরমেশন সেন্টারের এনেক্স বিল্ডিং সংলগ্ন চেকপোস্টে অজ্ঞাত দুই ব্যক্তি একটি কালো ব্যাগ হাতে দাঁড়িয়েছিলেন। দূতাবাসের নিজস্ব নিরাপত্তা কর্মকর্তারা তাদের দাঁড়িয়ে থাকার কারণ জানতে চাইলে অজ্ঞাত দুই ব্যক্তি সঙ্গে থাকা কালো ব্যাগটি রেখে চলে যায়। পরে দূতাবাসের নিরাপত্তা কর্মীরা বিষয়টি পুলিশকে জানায়।
খবর পেয়ে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে বোম্ব ডিসপোজাল ইউনিটকে কল করে। একইসঙ্গে নিরাপত্তার জন্য এলাকাটি কর্ডন করে রাখে। পুলিশ জানায়, বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে ব্যাগটি ডিসপোজাল করে। তবে ব্যাগের ভেতরে বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া যায়নি।
কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার (এসএজি) আব্দুল মান্নান বলেন, এটি তেমন কিছু না। তবু ঝুঁকি না নিয়ে বোম্ব ইউনিট পাঠানো হয়েছে। তারা ব্যাগটি ডিসপোজাল করার পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে।

ডিএমপির বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. এলিন চৌধুরী মানবজমিনকে বলেন, বোম্ব ডিসপোজাল ইউনিট আলামত নিয়ে গেছে। তারা পরীক্ষা-নীরিক্ষা করে দেখবে। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে একটি মামলা করবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

samsulislam

২০২০-১২-০২ ০৯:৩১:০৩

আরেব্বাস এত সিসিটিভি,সিকিউরিটির পরেও সাহস দেখায়?

Jamshed Patwari

২০২০-১২-০২ ২১:১১:০৮

কেউ হয়তো বাইডেনের প্রিয়ভাজন হবার আশায় এমনটি করে থাকতে পারে। কেউ কেউ আবার বাংলাদেশকে বর্হিবিশ্বের কাছে জঙ্গির দেশ হিসাবে পরিচিত করে নিজেদের স্বার্থ হাছিলে মজা পায়।

মাছুম

২০২০-১২-০২ ১৯:৫২:১১

দূতাবাসের নিজস্ব নিরাপত্তা কর্মকর্তারা তাদের দাঁড়িয়ে থাকার কারণ জানতে চাইলে অজ্ঞাত দুই ব্যক্তি সঙ্গে থাকা কালো ব্যাগটি রেখে চলে যায়। কতোটা হাস্যকর । নিরাপত্তা কর্মকর্তারা দাড়িয়ে তাদের আটক না করে সোনা ভানুর গান গাইছিল ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আইডিআরএ চেয়ারম্যান

আমদানি-রপ্তানি বীমার ২৮০০ কোটি টাকা কোথায়?

২৪ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status