ইউনাইটেড কমার্শিয়াল ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহি কর্মকর্তা হলেন তানজিম আলমগির

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ২, ২০২০, বুধবার, ৭:৩৪ পূর্বাহ্ন

সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন সহযোগি প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডে নতুন প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহি কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন তানজিম আলমগির।
এর আগে তানজিম আলমগির সিটি ব্যাংক ক্যাপিটালের চীফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে কর্মরত ছিলেন। তিনি মূলত সিওও হিসেবে সামগ্রিক কার্যক্রম তদারকি এবং বিনিয়োগ ও ব্যাংকিং বিভাগের নেতৃত্বে ছিলেন। সিটি ব্যাংক ক্যাপিটালের আজকের অবস্থানে পৌঁছানোর ক্ষেত্রে তার অসামান্য অবদান রয়েছে। সিটি ব্যাংক ক্যাপিটালে থাকাকালীন তিনি বেশ কিছু নতুন ধারার কাজের মাধ্যমে মাইলফলক তৈরি করেছেন। যার মধ্যে স্থায়ী বন্ড, ব্যাংক গ্যারান্টি ব্যাকড বন্ড, সাবঅর্ডিনেটেড বন্ড, বাংলাদেশে প্রথম এলএনজি টার্মিনালের প্রেফারেন্স শেয়ারে অগ্রণী ব্যাংক লিমিটেডের মত একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকের জন্য সাবঅর্ডিনেটেড বন্ড, বিভিন্ন শিল্পে বেশ কিছু বানিজ্যিক ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের জন্য জিরো কুপন বন্ড বেশ প্রশংসিত হয়েছে। এমনকি তার অক্লান্ত পরিশ্রমে সিটি ব্যাংক ক্যাপিটালের অর্জনের ঝুলিতে উঠে এসেছে ’ফিনান্স এশিয়া ২০২০ বেস্ট ইনভেস্টমেন্ট ব্যাংক ইন বাংলাদেশ’ পুরষ্কারটিও।
উল্লেখ্য, ফিন্যান্স, অপারেশনস ও স্ট্রাটেজিতে দক্ষতার পরিচয় দিয়ে ১৩ বছরের অধিক সময় ধরে তানজিম আলমগির ব্যাংক, নন-ব্যাংক ফিনান্সিয়াল ইন্সটিটিউশন এবং কর্পোরেট প্রতিষ্ঠানের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে দেশের বৃহত্তর, স্থানীয় এবং বহুজাতিক খাতের জন্য তহবিল সংগ্রহের জন্য কাজ করে যাচ্ছেন। সিটি ব্যাংক ক্যাপিটালের পূর্বে তিনি গ্রামীণফোন ও আইআইডিএফসিতে স্ট্র্যাটেজি ও অপারেশনস টিমের সঙ্গে কাজ করেছেন। এছাড়া মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড, দ্য সিটি ব্যাংক লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডসহ একাধিক নামী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-১২-০৩ ০৩:৫৪:৫৯

Very soon we will see his name in the list of freehold owners of a Canadian home or freehold owner of a home in- Malaysia, Singapore, USA or Australia.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আইডিআরএ চেয়ারম্যান

আমদানি-রপ্তানি বীমার ২৮০০ কোটি টাকা কোথায়?

২৪ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status