মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ হত্যায় ৭ জনের ফাঁসির রায়

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) ডিসেম্বর ২, ২০২০, বুধবার, ২:০৪ পূর্বাহ্ন

ঢাকার কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরীকে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আতিক উল্ল্যাকে হত্যার পর পুড়িয়ে মারার অভিযোগে করা মামলায় এই রায় দেয়া হয়।

আজ বুধবার (২রা ডিসেম্বর) ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন। ট্রাইব্যুনালের পেশকার সামছুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গুলজার হোসেন, আশিক, শিহাব আহমেদ ওরফে শিবু, আহসানুল কবির ইমন, তাজুল ইসলাম তানু, জাহাঙ্গীর খাঁ ওরফে জাহাঙ্গীর এবং রফিকুল ইসলাম ওরফে আমিন ওরফে টুন্ডা আমিন।

মরদেহ পোড়ানোর অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাতজনকেই সাত বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত। জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় শম্পাকে খালাস দিয়েছেন আদালত। মামলার অন্য আসামিরা পলাতক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১০ই ডিসেম্বর নিখোঁজের পরদিন বীর মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরীর দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালে আগুনে পোড়া বিকৃত মরদেহ উদ্ধার করে পুলিশ।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-১২-০২ ০২:০১:৪৮

মুক্তিযোদ্ধা হত্যাকারী হলে দ্রুত রায় কার্যকর হউক। স্বাধীনতা দিবসের আগে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

টিকা আসা ভালো খবর

ভারতে কী হয় পর্যবেক্ষণ করা প্রয়োজন

২২ জানুয়ারি ২০২১

ট্রাম্পের মেয়াদ শেষ হওয়ায় অভিবাদন চীনের

বাইডেনের অভিষেকে মোদি-ইমরানের অভিনন্দন, দু’জনই তার সাথে কাজের অপেক্ষায়

২১ জানুয়ারি ২০২১

ভ্যাকসিন কূটনীতি

দক্ষিণ এশিয়ায় ভারত-চীন প্রতিযোগিতা

২১ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status