করোনা আক্রান্ত হলেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) ডিসেম্বর ১, ২০২০, মঙ্গলবার, ৫:৩৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনকোভিচ। তবে তিনি সুস্থ রয়েছেন এবং ভালো বোধ করছেন। এক বিবৃতিতে দেশটির মন্ত্রীসভা এ কথা জানিয়েছে। এমন এক সময় প্রধানমন্ত্রীর করোনা আক্রান্তের খবর পাওয়া গেলো যখন করোনাভাইরাসের রেকর্ড সংক্রমণ মোকাবেলা করতে হচ্ছে ক্রোয়েশিয়াকে। এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে বলা হয়, প্লেনকোভিচের বয়স এখন ৫০ বছর। তিনি ২০১৬ সাল থেকে ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। ডানপন্থী এই শাসক দুইদিন আগে থেকেই আইসোলেশনে ছিলেন। এর আগে তার স্ত্রীও করোনায় আক্রান্ত হন।
প্রাথমিকভাবে প্রধানমন্ত্রী প্লেনকোভিচের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসলেও গত সোমবারের পরীক্ষায় তা পজেটিভ নিশ্চিত হওয়া যায়। তিনি আরো ১০ দিন আইসোলেশনে থাকবেন এমন সিদ্ধান্তের কথাও জানিয়েছে মন্ত্রীসভা।

ওই বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী ভালো বোধ করছেন। আইসোলেশনে থেকেই তিনি তার নির্ধারিত দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি চিকিৎসকদের নির্দেশনাও মেনে চলছেন। উল্লেখ্য, ক্রোয়েশিয়ায় এখন পর্যন্ত ১ লাখ ২৯ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৭৮৬ জন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

দুঃস্বপ্নের দিনরাত

ট্রাম্প কি নিজেকে, পরিবারকে দায়মুক্ত ঘোষণা করবেন!

১৮ জানুয়ারি ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



উত্তর প্রদেশের মন্ত্রী বললেন

মমতা পুরোপুরি বাংলাদেশি হয়ে গেছেন

ন্যাশনাল ইন্টারেস্টের প্রতিবেদন

ভারত-চীন পারমাণবিক যুদ্ধ হলে ধ্বংস হবে পৃথিবী

DMCA.com Protection Status