গোসাইরহাটে নির্মাণাধীন মার্কেট ভাঙলো দুর্বৃত্তরা

শরীয়তপুর প্রতিনিধি

বাংলারজমিন ৩০ নভেম্বর ২০২০, সোমবার

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের পূর্বপাশে নির্মাণাধীন মার্কেট ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (৩০ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নির্মাণাধীন মার্কেটের মালিকরা।
তবে স্থানীয়দের কাছ থেকে পাওয়া ধারণকৃত ভিডিও ফুটেজ ও ছবিতে দেখা যায় ঘটনার সময় গোসাইরহাট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন বাবলু ও ছাত্রলীগের সভাপতি দেওয়ান আজমল হোসেন নয়ন একসঙ্গে দাঁড়িয়ে আছেন। মার্কেটের মালিক পক্ষ গোসাইরহাট পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক  মো. শাজাহান দেওয়ান বলেন, গোসাইরহাট উপজেলার মিত্রসেনপট্টি মৌজার ৩৯১ খতিয়ানের ৫৫৪ ও ৫৫৫ বিআরএস-এ ২৬ শতাংশ জমি ক্রয় করা হয় স্থানীয় দিপু রায় চৌধুরীর কাছ থেকে। জমিটি দশজন মিলে ক্রয় করে নাম পত্তন (মিউটেশন) করি। সেই জমিতে নির্মাণাধীন মার্কেটের কাজ চলছিল। হঠাৎ আজ দুপুরে উচ্ছৃঙ্খল কিছু লোকজন নির্মাণাধীন মার্কেট ভাংচুর করে। আমরা এ বিষয়ে এমপি মহোদয়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, ইউএনও, ওসিকে অবগত করেছি।
এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি দেওয়ান আজমল হোসেন নয়ন বলেন, আমরা বেশ কিছুদিন যাবত দেখতে পাচ্ছি গোসাইরহাটের একটি সংঘবদ্ধ দল, যাদের কোন রাজনৈতিক দল নেই। তারা প্রকৃতপক্ষে ভূমিদস্যু। তারা সরকারি ও নিরীহ মানুষের জমি অবৈধভাব দখল করছে। যেখানেই ভূমিদস্যুরা অবৈধভাবে জমি দখল করবে, সেখানেই আমরা প্রতিবাদ করবো।
উপজেলা যুবলীগের সভাপতি নুরুজ্জামান মৃধা, সাধারণ সম্পাদক এমদাদ হোসেন বাবলু বলেন, জমিটি এক সময় পরিত্যক্ত ডোবা ছিল। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে শরীয়তপুরের রুপকার আব্দুর রাজ্জাক পানি সম্পদ মন্ত্রী হন। তখন তিনি সরকারি অর্থায়নে ডোবাটি ভরাট করেছিলেন। তার স্বপ্ন ছিল তিনি এখানে সরকারি মার্কেট করবেন। তার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক চেষ্টা করে যাচ্ছেন। তারা আরও বলেন, সেই জমিতে সংঘবদ্ধভাবে একদল ভূমিদস্যু অবৈধভাবে কাগজপত্র করে সেই জমি দখল করে নিয়ে যাচ্ছে। আমরা যুবলীগ, ছাত্রলীগসহ গোসাইরহাটের সর্বস্থরের জনগন অবৈধ স্থাপনা উচ্ছেদ করলাম।
গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী বলেন, ঘটনাস্থলে আমরা গিয়েছিলাম। তবে গিয়ে কাউকে পাওয়া যায়নি। এ ব্যাপারে থানায় এখনো  কেহ অভিযোগ  নিয়ে আসেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন মুঠোফোনে বলেন, বিষয়টি আমি শুনেছি। ওই জমি সরকারি কিনা আমার জানা নেই। তবে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) যাচাই-বাছাই  করতে বলা হয়েছে। সেখানে সরকারি জমি থাকলে বুঝে নেয়ার জন্য বলা হয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

চুয়াডাঙ্গা ও গোপালগঞ্জে দুর্ঘটনায় ঝরলো ৪ প্রাণ

২০ জানুয়ারি ২০২১

চুয়াডাঙ্গায় স্বামী-স্ত্রীচুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় আলমসাধু (ভটভটি) ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ ...

মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের আন্দোলনে যুবলীগ ও ছাত্রলীগের বাধা

২০ জানুয়ারি ২০২১

চার দফা দাবি নিয়ে সারা দেশের ন্যায় মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে বাধা এবং হামলা ...

গোপালগঞ্জে ট্রাকের চাপায় নিহত ২

২০ জানুয়ারি ২০২১

ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের মান্দারতলায় ঢাকাগামী একটি ট্রাকের চাপায় পিষ্ট হয়ে এক রিকশাচালকসহ দু’জন নিহত হয়েছেন।  ...

মেহেরপুরে ১০টি ইটভাটায় ৬০ লাখ টাকা জরিমানা

২০ জানুয়ারি ২০২১

মেহেরপুরের গাংনীতে পৃথক ১০টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬০ লাখ টাকা জরিমানা ...

মানিকগঞ্জে সাবেক ইউপি সদস্য হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

২০ জানুয়ারি ২০২১

মানিকগঞ্জে সাবেক ইউপি সদস্য আশরাফ আলীকে হত্যার ঘটনায় নারীসহ ৫ জনের মৃত্যুদণ্ডের রায় দেয়া হয়েছে। ...

কুড়িগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

২০ জানুয়ারি ২০২১

কুড়িগ্রামের চর রাজীবপুরে শাহিনা বেগম (২০) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে স্বামী বকুল (২৫)কে মৃত্যুদণ্ডের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status