ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডর যাত্রা শুরু

অর্থনৈতিক রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) নভেম্বর ৩০, ২০২০, সোমবার, ৮:২১ পূর্বাহ্ন

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের উদ্বোধন করা হয়েছে। রোববার রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ইউসিবি ইনভেস্টমেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াত উল ইসলাম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউসিবি’র এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি, ইউসিবি’র পরিচালক প্রফেসর ড. মো. জোনায়েদ শফিক এবং ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের সিইও তানজিম আলমগিরসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

শিবলি রুবাইয়াত উল ইসলাম বলেন, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনা সেবা’র ক্ষেত্রে শূণ্যতা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই মুহূর্তে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর তুলনায় বাংলাদেশ তাদের অর্থনৈতিক অবস্থানের উন্নতি করেছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারি চলাকালীন সময়ে দেখিয়েছেন, সকল প্রতিকূলতার মাঝে দেশের অর্থনীতি কতোটা ভাল অবস্থানে রাখা যায়। আমি মনে করি এখনই সঠিক সময় ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের মতো উদ্যোগ নেয়ার। সর্বোপরি আমাদের মূলধন বাজার এবং অর্থনৈতিক উন্নয়নে মার্চেন্ট ব্যাংকের বিশাল ভূমিকা রাখতে সক্ষম হবে।

ইউসিবি’র এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি বলেন, ইউসিবির স্টক ব্রোকারেজের শাখা ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট গত পাঁচ বছরে ৬৩তম অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে।
বাংলাদেশ ব্যাংকের বিশেষ প্রকল্পের তহবিল গঠনের ক্ষেত্রে ইউসিবি অন্যতম প্রবর্তক এবং আজ অবধি ইউসিবি সকল বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের মধ্যে ওই বিশেষ তহবিল থেকে সর্বাধিক পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড নিয়েও আমরা আশাবাদী।

ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল বলেন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক বাংলাদেশের পুঁজি বাজার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত ইউসিবির পুঁজি বাজারে মোট ১১০০+ কোটি টাকা লেনদেন/ পোর্টফোলিও রয়েছে। বাংলাদেশের সকল অ্যাসেট ম্যানেজমেন্ট সংস্থাগুলোর মধ্যে ইউসিবির নতুন গঠিত সহায়ক কোম্পানি ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের মূলধন সবচেয়ে বেশি। ইউসিবি ইনভেস্টমেন্টগুলো সম্প্রতি তার মার্চেন্ট ব্যাংকিং লাইসেন্স পেয়েছে; যদিও সংস্থাগুলো ২০১৫ সাল থেকে তালিকাভুক্ত ইক্যুইটিতে নিজস্ব তহবিলে বিনিয়োগ করে আসছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

পাচারকারীদের টার্গেট নারী ও শিশু

রোহিঙ্গাদের সোনার হরিণ মালয়েশিয়া !

২০ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



কক্সবাজারের ‘পাওয়ার আলী’

গৃহপরিচারক থেকে হাজার কোটি টাকার মালিক

DMCA.com Protection Status