করোনায় মৃত্যু ৬৬০০ ছাড়ালো

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ৩০ নভেম্বর ২০২০, সোমবার

দেশে করোনায় মৃত্যু ৬ হাজার ৬০০ ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৬০৯ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৮৮ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, দেশে ১১৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৬৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩৭টি। এখন পর্যন্ত ২৭ লাখ ৫৭ হাজার ৩২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৩ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৫ হাজার ৭৫ জন এবং নারী ১ হাজার ৫৩৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও খুলনা বিভাগে ১ জন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় ২৯ জনই হাসপাতালে মারা গেছেন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৮৩৩ জন, ছাড়া পেয়েছেন ১ হাজার ৬১ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৭৮ হাজার ৬০১ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৯৪৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ লাখ ৬৫৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮২ জন, ছাড়া পেয়েছেন ১৫৪ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯১ হজার ১৬ জন, ছাড়া পেয়েছেন ৭৮ হাজার ১৮৩ জন।  এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৮৩৩ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে  ৪১ হাজার ২৭০টি এবং এ পর্যন্ত মোট ফোনকল সংখ্যা ২ কোটি ২৯ লাখ ৬২ হাজার ৪৭৯টি। উল্লেখ্য, বাংলাদেশে করোনার প্রথম রোগী শনাক্ত হয় ৮ই মার্চ এবং ভাইরাসটিতে প্রথম রোগী মারা যায় ১৮ই মার্চে।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

নতুন অধ্যায়ে বাংলাদেশ

২৮ জানুয়ারি ২০২১

নিহত ২

চট্টগ্রামে ভোটে রক্তপাত

২৮ জানুয়ারি ২০২১

অনলাইনে রেজিস্ট্রেশন আজ থেকে, ৭ই ফেব্রুয়ারি সারা দেশে শুরু

ভ্যাকসিন যুদ্ধ

২৭ জানুয়ারি ২০২১

যেভাবে হবে করোনা টিকার রেজিস্ট্রেশন

৫০ লাখ ভ্যাকসিন এসেছে, দু’-একদিনের মধ্যে যাবে সারা দেশে

২৬ জানুয়ারি ২০২১



প্রথম পাতা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status