বাগেরহাটে শিশু অপহরণ ও হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন

বাগেরহাট প্রতিনিধি

বাংলারজমিন ৩০ নভেম্বর ২০২০, সোমবার

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বিশারীঘাটা গ্রামে মুক্তিপণের দাবিতে ৩ মাসের শিশু আব্দুল্লাহকে অপহরণ করে মুক্তিপণ নিয়ে হত্যার অভিযোগে ৩ আসামিকে যাবজজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. নূরে আলম। এ ছাড়া প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। গতকাল দুপুরে বিচারক এই হত্যা মামলার রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় ৩ আসামি মো. হৃদয় ওরফে রাহাত হাওলাদার (২১), মো. মহিউদ্দিন হাওলাদার (২২) ও মো. ফায়জুল ইসলাম (২৮) আদালতে উপস্থিত ছিলেন। আসামিদের সবার বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালী গ্রামে।
মামলার নথি থেকে জানা গেছে, গত বছরের ১১ই মার্চ রাতে মোরেলগঞ্জ উপজেলার বিশারীঘাটা গ্রামের রেশমা বেগম ৩ মাসের শিশু পুত্র আব্দুল্লাহকে নিয়ে দলিল লেখক স্বামী মো. সিরাজুল ইসলাম সোহাগের সঙ্গে একই বিছানায় ঘুমিয়ে পড়েন। রাত ৩টার দিকে দুর্বৃত্তরা ঘুমন্ত মা-বাবার বিছানা থেকে শিশু আব্দুল্লাহকে অপহরণ করে। ঘুম থেকে জেগে তারা দেখতে পান শিশু নেই।
ওইদিনই শিশুর বাবা বাদী হয়ে অজ্ঞাতদের নামে মোড়েলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরের দিন শিশুর মুক্তির জন্য মোবাইল ফোনে পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে দুর্বৃত্তরা। ওই মোবাইল ফোনের সূত্র ধরে অপহৃত শিশুকে উদ্ধারে অভিযানে নামে পুলিশ। এই সময়ের মধ্যে শিশুকে ফিরে পেতে বাবা অপহরণকারীদের চাহিদা মতো ১০ লাখ টাকা মুক্তিপণও পরিশোধ করে। মোবাইল ফোনের সূত্র ধরে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার ৭দিন পর প্রধান আসামি মো. হৃদয়ের দেখানো মতে মোরেলগঞ্জ উপজেলার বিশারীঘাটা গ্রামের কাচারিবাড়ি এলাকার একটি মৎস্য খামারের টয়লেটের শেফটি ট্যাঙ্ক থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ।
চাঞ্চল্যকর এই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ থানার এস আই মো. আব্দুল মতি তদন্ত শেষে গত বছরের ৫ই অক্টোবর ৩ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ২৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে গতকাল দুপুরে জনাকীর্ণ আদালতে ৩ ঘাতককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেন। মামলার বাদী মো. সিরাজুল ইসলাম সোহাগ, মা রেশমা বেগম ও রাষ্ট্রপক্ষের কৌশলী এপিপি রণজিৎ কুমার মন্ডল রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। আসামি পক্ষের কৌঁশলী মো. এনামুল হেসেন জানান, তার মক্কেল আদালতে ন্যায়বিচার পায়নি। সে কারণে উচ্চ আদালতে আপিল করা হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

দিনাজপুরের ৩টি পৌরসভায় আওয়ামী বিএনপি সমানে-সমান

১৬ জানুয়ারি ২০২১

উত্তরের সীমান্ত জেলা দিনাজপুরের ৩টি পৌরসভায় একটি আওয়ামী লীগ, একটি বিএনপি ও একটি আওয়ামী লীগ ...

দিরাই হাসপাতালে সন্তান প্রসব হলেই মায়েদের প্রণোদনা

১৭ জানুয়ারি ২০২১

‘হাসপাতালে সন্তান প্রসব করালে মায়েরা প্রণোদনা পাবেন’- স্লোগানকে সামনে রেখে ইউএনএফপিএ-এর অর্থায়নে সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা ...

লালমোহনে তুচ্ছ ঘটনায় প্রাণ গেল বৃদ্ধের

১৭ জানুয়ারি ২০২১

লালমোহনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয় ছেলে শাহে ...

শিক্ষার্থীদের পাশে নয়াবাড়ি প্রবাসী ফাউন্ডেশন

১৭ জানুয়ারি ২০২১

ঢাকার দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ভর্তি ফরম ...

কেরানীগঞ্জে তিতাস গ্যাসের শুদ্ধি অভিযান

২ শতাধিক সংযোগ বিচ্ছিন্ন

১৭ জানুয়ারি ২০২১

ঢাকার কেরানীগঞ্জে গ্যাসের বকেয়া বিল উত্তোলন ও অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণে তিতাস গ্যাসের উদ্যোগে শুদ্ধি অভিযান ...

মতলবে ডিশ ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, ৫ লাখ টাকার রাজস্ব বঞ্চিত সরকার

১৭ জানুয়ারি ২০২১

১৪ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫ লক্ষাধিক জনবসতির মতলব উত্তর উপজেলার ডিশ ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্বের ...

সখীপুরে কলেজ শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

১৭ জানুয়ারি ২০২১

টাঙ্গাইলের সখীপুর আবাসিক মহিলা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় চেয়ারম্যান এম ওয়াজেদ আলীর উপর হামলা ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



ভাড়া না পেয়ে ৫ দিন অবরুদ্ধ

তালাবদ্ধ অবস্থায় শিশুর মৃত্যু

DMCA.com Protection Status