আবারো অস্ট্রেলিয়ার রানের পাহাড়ে পিষ্ট ভারত

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ নভেম্বর ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

গত শুক্রবারের চিত্রনাট্য আবার মঞ্চস্থ হলো সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ম্যাচেও ভারতের বিপক্ষে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। আজ রোববার প্রথম ম্যাচের চেয়েও বড় স্কোর গড়েছে স্বাগতিকরা। ৫০ ওভারে ৪ উইকেটে ৩৮৯ রান করেছে অ্যারন ফিঞ্চের দল। এ ম্যাচেও ঝোড়ো ফিফটি করেছেন স্টিভ স্মিথ। পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলেছেন ওয়ার্নার, ফিঞ্চ, লাবুশেন ও ম্যাক্সওয়েল।

ওয়ানডেতে এটাই ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রানের ইনিংস। ভারত প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙে ২৮তম ওভারে। ডেভিড ওয়ার্নার-অ্যারন ফিঞ্চের শুরুর জুটি ভাঙতে আজও ঘাম ছুটে গেছে ভারতীয় বোলারদের।
১৪২ রানের মাথায় ২৩তম ওভারের পঞ্চম বলে ফিঞ্চকে (৬৯ বলে ৬০) ফেরান মোহাম্মদ শামি। ঝোড়ো ব্যাটিং করতে থাকা ওয়ার্নার (৭৭ বলে ৮৩) কাটা পড়েন রান আউটে। তৃতীয় উইকেট জুটিতে রানের গতি আরো বাড়ান স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশেন। ১০১ বলে ১৩৬ রানের জুটি ভাঙে স্মিথকে হার্দিক পান্ডিয়া ফেরালে। তার আগে ৬২ বলে সেঞ্চুরি তুলে নেন স্মিথ। আগের ম্যাচেও ৬২ বলে তিন অঙ্কে পৌঁছান। ওয়ানডেতে যা অস্ট্রেলিয়ার তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরির পথে স্মিথ হাঁকিয়েছেন ২ ছক্কা ও ১৪ বাউন্ডারি। ছন্দে ফিরেছেন আগের চার ওয়ানডেতে ফিফটির দেখা না পাওয়া লাবুশেন। ৬১ বলে ৭০ রান করেন এই ব্যাটিং অলরাউন্ডার। গ্লেন ম্যাক্স ওয়েলের ব্যাটে ঝড় অব্যাহত। আগের ম্যাচে করেছিলেন ১৯ বলে ৪৫ রান। ম্যাক্সওয়েলকে এ ম্যাচে আটকাতে পারেনি ভারতীয় বোলাররা। ৪টি করে ছক্কা ও বাউন্ডারিতে ২৯ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন তিনি। ভারত অধিনায়ক সাত বোলার ব্যবহার করেও আটকাতে পারেননি অজিদের রানের গতি। হাত ঘোরাতে হয়েছে হাফ ফিট হার্দিক পান্ডিয়াকেও। একটি করে উইকেট নিয়েছেন জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া ও মোহাম্মদ শামি।

আজ হারলে সিরিজও খোয়াবে বিরাট কোহলির দল। প্রথম ওয়ানডেতে সফরকারীরা হেরেছিল ৬৬ রানে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

করোনায় আক্রান্ত পিএসজি কোচ

১৬ জানুয়ারি ২০২১

বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিক্স

দ্রুততম মানব-মানবী ইসমাইল-শিরিন

১৬ জানুয়ারি ২০২১

হোমের ম্যাচ হোমেই চান জেমি

১৬ জানুয়ারি ২০২১



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status