নাটকীয়তার পর সুযোগ পেয়েই আফ্রিদির ব্যাটে ঝড়

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ নভেম্বর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

দেরি করায় মিস করেন ফ্লাইট। লঙ্কান প্রিমিয়ার লীগে (এলপিএল) দলের প্রথম ম্যাচে খেলার কথাই ছিল না শহীদ আফ্রিদির। অ্যান্টিবডি টেস্ট করিয়ে নাটকীয়ভাবে খেলার সুযোগ পান। মাঠে নেমেই ব্যাট হাতে ঝড় তুললেন। ঝড়ো ব্যাটিংয়ে তুলে নিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের নবম ফিফটি। টি-টোয়েন্টিতে পঞ্চাশ ছাড়ানো ইনিংসের দেখা পেলেন ৬৩ ইনিংস পর। সময়ের হিসেবে ৩ বছর ৩ মাস। এই ম্যাচের আগে সবশেষ ২০১৭ সালের ২২ অগাস্ট ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে হ্যাম্পশায়ারের হয়ে ডার্বিশায়ারের বিপক্ষে ওপেন করতে নেমে তিনি করেছিলেন ৪৩ বলে ১০১।
তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম ও এখনও পর্যন্ত একমাত্র সেঞ্চুরি সেটি।

শুক্রবার জাফনা স্ট্যালিয়ন্সের বিপক্ষে ৬ ছক্কায় ২৩ বলে ৫৮ রান করেন আফ্রিদি। ফিফটিতে পৌঁছান ২০ বলে। অধিনায়কের দারুণ ব্যাটিংয়েও জয় পায়নি গল গ্ল্যাডিয়েটর্স। গলের ৮ উইকেটে করা ১৭৫ রান দুই উইকেট ও তিন বল বাকি থাকতেই পেরিয়ে যায় জাফনা ১৭৬/২।

গত মঙ্গলবার শ্রীলঙ্কায় পৌঁছান আফ্রিদি। সেখানকার কোয়ারেন্টিন বিধি মানলে দলের প্রথম দুই ম্যাচে মাঠে নামা হতো না পাকিস্তানের সাবেক অধিনায়কের। তবে আফ্রিদিকে প্রথম ম্যাচ থেকেই দলে পেতে মরিয়া ছিল গল। গত জুনে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়া আফ্রিদির অ্যান্টিবডি টেস্ট করা হয়। ৪০ বছর বয়সী এই অলরাউন্ডারের শরীরে পাওয়া যায় অ্যান্টিবডির অস্তিত্ব। এরপরই আফ্রিদিকে মাঠে নামার অনুমতি দেয় আয়োজকরা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

তামিমের ৪৯তম হাফ সেঞ্চুরি

২৫ জানুয়ারি ২০২১

এগিয়ে ড্র করলো মোহামেডান

২৫ জানুয়ারি ২০২১



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status